Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

ভারতের ত্রিপুরায় একদিনে ২৬ বাংলাদেশি আটক

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আগস্ট ১৫, ২০২৪, ০৪:৩৯ পিএম


ভারতের ত্রিপুরায় একদিনে ২৬ বাংলাদেশি আটক

ভারতের ত্রিপুরায় একদিনে মহিলা ও শিশুসহ ২৬ জন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে।

মঙ্গলবার রাতে সেখানকার পুলিশ আগরতলা রেলস্টেশনে অভিযান চালিয়ে ১৬ জনকে এবং মঙ্গলবার দিনের বেলা অভিযান চালিয়ে ১০ জনকে অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক করে।

বুধবার ভারতের বর্তমান ও জাগরণ পত্রিকার অনলাইন সংস্করণ এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের বরাত দিয়ে খবরে জানানো হয়, মঙ্গলবার রাতে আটক১৬ জনের মধ্যে ৩ জনকে বাংলাদেশি দালাল হিসেবে শনাক্ত করা হয়েছে। তারা অবৈধ অনুপ্রবেশকান্ডে জড়িত বলে দাবি করা হয়েছে।

অপরদিকে মঙ্গলবার দিনের বেলা সেখানকার মানব পাচার প্রতিরোধ ইউনিট এবং গোয়েন্দা ইউনিট বাংলাদেশি নাগরিকদের গ্রেপ্তারের জন্য বিশেষ অভিযান পরিচালনা করে। এই অভিযানে পশ্চিম ত্রিপুরার আমতলী এবং দুকলীর সাধারণ এলাকায় এক শিশুসহ ১০ জনকে আটক করে। প্রাথমিক ভাবে তারা বাংলাদেশি নাগরিক হিসাবে স্বীকার করেছে।

রেলস্টেশনে আটকদের নাম প্রকাশ করেছে পুলিশ। বুধবার সকল বাংলাদেশি নাগরিককে আদালতে পেশ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার রাতে আটকরা হলেন- মিজানুর রহমান (২৬), সফিকুল ইসলাম (৩০), আলামিন আলি (২৩), মিলন (৩৮). শাহাবুল (৩০), শরিফুল শেখ (৩০), কবীর শেখ (৩৪), লিজা খাতুন (২৬), তানিয়া খান (২৪), এথি শেখ (৩৯), বৃন্দাবন মণ্ডল (২১), আব্দুল হাকিম (২৫), ইদুল (২৭),  আব্দুর রহমান (২০), আয়ুব আলি (৩০), জিয়ারুল (২০)।

খবরে আরও বলা হয় বাংলাদেশের চলমান পরিস্থিতিতে সীমান্ত দিয়ে বাংলাদেশি নাগরিকরা ভারতের প্রবেশ করতে চাইছে। তাদের ঠেকাতে বিএসএফ বাংলাদেশ-ভারত সীমান্তে কড়া নজরদারি করছে।

ইএইচ

Link copied!