Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

ভোলায় চেয়ারম্যানকে জুতার মালা পরিয়ে ঘুরালো বিক্ষুব্ধ জনতা

পরান আহসান, ভোলা থেকে

পরান আহসান, ভোলা থেকে

আগস্ট ১৬, ২০২৪, ০৩:১১ পিএম


ভোলায় চেয়ারম্যানকে জুতার মালা পরিয়ে ঘুরালো বিক্ষুব্ধ জনতা

ভোলার চরফ্যাশন উপজেলার এক চেয়ারম্যানকে জুতার মালা গলায় দিয়ে ঘুরালো বিক্ষুব্ধ জনতা।

ইউপি চেয়ারম্যান মো. সিরাজ জমদ্দারকে জুতার মালা গলায় দিয়ে বাজারে বাজারে ঘুরিয়েছে বিক্ষুব্ধ জনতা, সে উপজেলার আবু বকরপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ইউনিয়নের রৌদেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়  সিরাজ জমাদ্দার আওয়ামী লীগ সরকারের সময় ওই ইউনিয়ন থেকে টানা তিন মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ইউনিয়নের জেলেদের নামে সরকারিভাবে বরাদ্দের শত শত টন চাল আত্মসাৎ করে অন্যত্র বিক্রি করে দিতেন। কেউ প্রতিবাদ করলে তাদের হুমকি ধমকি ও মারধর করতেন।

এছাড়াও ক্ষমতার দাপটে ইউনিয়নের সাধারণ মানুষের প্রতি জুলুম, জমিদখল ও সালিশের নামে চাঁদাবাজিসহ জনসাধারণের ওপর অমানুষিক নির্যাতন করে করতেন। এ নিয়ে ইউনিয়নের অনেকেই তার ওপর ক্ষিপ্ত ছিল। তবে তিনি সরকারদলীয় চেয়ারম্যান হওয়ায় ভয়ে কেউ কিছু বলার সাহস পাননি।

স্থানীয়রা আরও জানান, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর সিরাজ জমাদ্দার আত্মগোপনে ছিলেন। সম্প্রতি তিনি রাতের আঁধারে নিজ বাড়িতে ফেরেন। পরে এ খবর জানাজানি হলে বৃহস্পতিবার দুপুরের দিকে বিক্ষুব্ধ জনতা তার বাড়িতে গিয়ে ঘেরাও করে। এরপর তাকে বাড়ি থেকে বের করে জুতার মালা গলায় পরিয়ে স্থানীয় রৌদেরহাট বাজারে ঘুরাতে থাকে। খবর পেয়ে নৌ বাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করে দুলারহাট থানায় হস্তান্তর করেন।

দুলারহাট থানার ওসি মো. মাকসুদুর রহমান মুরাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নৌ বাহিনীর সদস্যরা ওই চেয়ারম্যানকে থানায় সোপর্দ করেছে। ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মইনুল ইসলাম নামে এক ব্যক্তি বাদি হয়ে চাঁদাবাজির একটি মামলা দায়ের করলে তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

ইএইচ

Link copied!