Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪,

ফেনীতে নিহত ৮ জনের পরিবারকে বিএনপির আর্থিক অনুদান

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

আগস্ট ১৬, ২০২৪, ০৭:৫৪ পিএম


ফেনীতে নিহত ৮ জনের পরিবারকে বিএনপির আর্থিক অনুদান

শেখ হাসিনা সরকারের পদত্যাগের এক দফা আন্দোলনে ফেনীতে আ.লীগের নেতাকর্মীদের গুলিতে নিহত ৮ ছাত্রের পরিবারকে বিএনপির পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

শুক্রবার দিনভর দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু নিহতদের বাড়ি বাড়ি গিয়ে পরিবারের সদস্যসদের হাতে এ অনুদানের অর্থ তুলে দেন।

এ সময় সঙ্গে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ভিপি, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি হারুন, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাহেনা আক্তার রানু, শাহেনা আক্তার শানু, নির্বাহী কমিটির সদস্য আবু তালেব, মশিউর রহমান বিপ্লব, কৃষকদলের সাবেক যুগ্ম সম্পাদক শাহজান মিয়া সম্রাট।

নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে আলাপকালে আব্দুল আউয়াল মিন্টু বলেন, দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ। তাদের আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারমুক্ত হল বাংলাদেশ। যে স্বৈরশাসক মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও স্বাধীনভাবে চলার অধিকার কেড়ে নিয়েছিল। বাংলাদেশের জনগণকে শাসনের নামে শোষণ করে আসছিল। কিন্তু আমাদের ছাত্র জনতার আন্দোলনের রোষানলে পড়ে স্বৈরশাসক হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে।

তিনি বলেন, যে অভ্যুত্থানের মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটলো। সে অভ্যুত্থান সফল হয়েছে অনেকগুলো তাজা প্রাণের বিনিময়ে। বৈষম্যেবিরোধী আন্দোলনে যোগ দিয়ে অনেকেই নিহত হয়েছেন। আহতের সংখ্যাও অগণিত।

এ আন্দোলনে অংশ নিয়ে যারা নিহত হয়েছেন বর্তমান সরকারও এ নিহতের ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করবেন।

এতে আরও উপস্থিত ছিলেন ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, যুগ্ম আহ্বায়ক গাজী হাবিবুল্লাহ মানিক, আনোয়ার পাটোয়ারী, দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন, সোনাগাজী বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন, ফুলগাজী উপজেলা বিএনপির আহ্বায়ক স্বপন, সদস্য সচিব আবুল হোসেন, ফেনী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোর্শেদ আলম, দাগনভূঞা উপজেলা যুবদলের সদস্য সচিব মনছুর আহমেদ, যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন টিংকু, সোনাগাজী উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশীদ আলম, দাগনভূঞা পৌর যুবদলের সদস্য সচিব ইকবাল হোসেন সুজন ও দাগনভূঞা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সাইমুন ইসলাম রাজিব প্রমুখ।

ইএইচ

Link copied!