Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

টাঙ্গাইলে প্রবাসীর বাড়িতে হামলা, ভাঙচুর-লুটপাট

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

আগস্ট ১৭, ২০২৪, ০৩:৩৮ পিএম


টাঙ্গাইলে প্রবাসীর বাড়িতে হামলা, ভাঙচুর-লুটপাট

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার কামান্না গ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রবাসী হাবিবুর রহমান ও তার ভাই সেন্টুর বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট করেছে প্রতিপক্ষরা।

এ সময় ৩টি ঘরের টিনের বেড়া কুপিয়ে তছনছ করে দেয়। ঘরের আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়। গত ৬ আগস্ট দিবাগত রাত আনুমানিক ১২টার পর থেকে ঘণ্টাব্যাপী এ তাণ্ডব চালায় তারা।

শুক্রবার বিকালে সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হামলাকারীদের ভয়ে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন প্রবাসীর ওই পরিববারটি।

দেশের বর্তমান পরিস্থিতিতে থানার কার্যক্রম স্বাভাবিক না হওয়ায় মামলা দায়ের করতে বিলম্ব হওয়ায় শুক্রবার বিকালে সাংবাদিকদের কাছে এসব অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী হাজী রুমেছা ও তার ছেলের বউ টুম্পা জানান, দীর্ঘদিন যাবত প্রতিবেশী নুরুল ইসলামের ছেলে রুম্মান ও জুম্মানদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে ৬ আগস্ট দিবাগত রাত আনুমানিক ১২টার পর থেকে ২০-২৫ জন মিলে তাদের বাড়িতে ঘণ্টাব্যাপী হামলা চালিয়ে তাদের বাড়ির ৩টি ঘরের টিনের বেড়া কুপিয়ে তছনছ করে দেয়। ঘরের  আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়। এতে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। বাড়িতে পুরুষ মানুষ না থাকায় হামলাকারীদের ভয়ে হাবিবুরের মা হাজী রুমেছা ও তার স্ত্রী টুম্পা খাটের নিচে লুকিয়ে থাকে। ঘটনার পর হাবিবুর বিদেশ থেকে বাড়িতে আসে।

হামলাকারীদের ভয়ে এলাকায় কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস পায় না। এ ঘটনার সুষ্ঠু বিচার ও জীবনের নিরাপত্তা চেয়েছেন প্রবাসী ওই পরিবারটি।

এ ব্যাপারে অভিযুক্তদের সাথে কথা বললে তারা অভিযোগ অস্বীকার করেন।

ইএইচ

Link copied!