Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

দেলদুয়ারে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি

আগস্ট ১৮, ২০২৪, ০৩:৩৩ পিএম


দেলদুয়ারে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

টাঙ্গাইলের দেলদুয়ারে অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে পাথরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীনবন্ধু প্রামাণিকের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ মিছিলে অংশ নেন।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোস্তফা আব্দুল্লাহ্ আল নূর, দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তারিকুল ইসলাম, ঘটনাস্থলে উপস্থিত হয়ে যথাযথ নিয়ম কানুন অনুসরণের মাধ্যমে বরখাস্তের আশ্বাস দিয়ে বিক্ষোভকারীদের শান্ত করেন।

বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, হিন্দু (সনাতন) ধর্মের শিক্ষক অনৈতিক উপায়ে প্রভাবশালী আওয়ামী লীগ নেতাদের ম্যানেজ করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ বাগিয়ে নেয়। এর পরেই শুরু হয় তার লাগামহীন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা। তার স্বেচ্ছাচারিতার আসন পাকাপোক্ত করতে টাঙ্গাইলের প্রভাবশালী আওয়ামীলীগ নেতা গোলাম কিবরিয়া বড় মনি (বর্তমানে পলাতক) কে নিয়ম বহির্ভূতভাবে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি করেন। এর পর থেকে তার অপকর্মের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস করেনি। ওই কমিটির অন্য সদস্য কারা তা সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা জানেন না।

অভিযোগ প্রসঙ্গে প্রধান শিক্ষক দ্বীনবন্ধু প্রামাণিকের মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. তারিকুল ইসলাম বলেন, যেহেতু বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নেই সেহেতু প্রধান শিক্ষকের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা জটিল। তবে নিয়মতান্ত্রিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ

Link copied!