Amar Sangbad
ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪,

শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করলেন রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ

রংপুর ব্যুরো

রংপুর ব্যুরো

আগস্ট ২১, ২০২৪, ০৭:৪৯ পিএম


শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করলেন রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ

রংপুর জেলা প্রশাসন পরিচালিত রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মঞ্জুয়ারা পারভীনের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে ফুঁসে ওঠে খোদ প্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির পক্ষে সমর্থন ছিল ওই প্রতিষ্ঠানের শিক্ষকসহ অভিভাবকদেরও।

বুধবার (২১ আগস্ট ২৪) সকল ১১ টা থেকে অধ্যক্ষের পদত্যাগসহ ১২ দফা দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। দিনব্যাপি আন্দোলনের একপর্যায়ে বিকেল তিনটা ৫০ মিনিটে শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ পত্রের সই করতে বাধ্য হন অধ্যক্ষ মঞ্জুয়ারা পারভীন ।

সরে জমিনে গিয়ে দেখা গেছে, রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মঞ্জুরা পারভীনের পদত্যাগ সহ ১২ দফা দাবিতে আন্দোলন করতে দেখা গেছে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের । ওই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র নাজিম বলেন দীর্ঘ ১২ বছরের নানা অনিয়ম,দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা মাধ্যমে কোটি কোটি টাকা লুটপাট করেছেন আমরা তার পদত্যাগ চাই। এই অধ্যক্ষের বিরুদ্ধে এখনই অভিযোগ করে বলেন, কলেজ শিক্ষার্থী নিরব, নুসরাত জাহান জেরি, সপ্তম শ্রেণির তুশিন সহ আরো অনেক শিক্ষার্থী। তারা দাবি করে বলেন এই দুর্নীতি বাজ অধ্যক্ষ পদত্যাগ না করা পর্যন্ত আমরা বাসায় ফিরব না। পরে অনেক লাঞ্ছিত হওয়ার পর তোপের মুখে পদত্যাগ পত্রের সই করতে বাধ্য হন অধ্যক্ষ মঞ্জুরা পারভীন।

পদত্যাগের পর ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের উল্লাস। 

আরএস

Link copied!