Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

বন্যার্তদের পাশে জামাতে ইসলাম ও স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড়

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

আগস্ট ২৩, ২০২৪, ০৬:০২ পিএম


বন্যার্তদের পাশে জামাতে ইসলাম ও স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড়

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে পার্বত্য জেলা রাঙামাটির লংগদু উপজেলার নিম্নাঞ্চল। ফলে পানি ও গৃহবন্দি হয়ে পড়েছে উপজেলার বিভিন্ন এলাকার প্রায় পাঁচ শতাধিক পরিবারের হাজারো মানুষ।

দেশের এ ক্রান্তিলগ্নে বন্যা দুর্গত মানুষের পাশে এসে দাড়িয়েছে বাংলাদেশ জামাতে ইসলামী লংগদু শাখা ও উপজেলার বৃহৎ সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড়।

শুক্রবার এই দুই সংগঠনের নেতৃবৃন্দ আলাদা আলাদা উদ্যোগে উপজেলার আটারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারাংছড়ি ও লেমুছড়ি এলাকার বন্যা কবলিত মানুষের মাঝে দুপুরের খাবার, শুকনো খাবার ও চিকিৎসা সহায়তা বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে লংগদু জামাতের আমির মাওলানা নাছির উদ্দীন বলেন, এটি আল্লাহর পরীক্ষা। সবাইকে ধৈর্য সহকারে এ পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বিপদ-আপদে সবাইকে আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করতে হবে।

অন্যদিকে ছায়ানীড়ের পরিচালনা পর্ষদের সভাপতি হারুনুর রশিদ বলেন- ছায়ানীড় প্রতিষ্ঠা হয়েছে গরীব, অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে কাজ করার জন্য। ছায়ানীড় সে আলোকে লংগদু উপজেলার বিভিন্ন এলাকায় দুস্থ মানুষের পাশে দাড়িয়েছে। এরই ধারাবাহিকতায় বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা। আগামীতে যেকোনো পরিস্থিতিতে মানুষের কল্যাণে কাজ করতে ছায়ানীড় সেচ্ছাসেবী সংগঠন বদ্ধপরিকর।

তবে স্থানীয়রা আক্ষেপের সঙ্গে জানান, এই এলাকায় প্রতিবছরই পানি উঠে বাড়ি-ঘর ডুবে যায়। কিন্তু কোনো প্রশাসন বা জনপ্রতিনিধিই স্থায়ী আশ্রয় কেন্দ্র নির্মাণ করে নাই। তাই দ্রুত এলাকায় একটি আশ্রয় কেন্দ্র নির্মাণের প্রয়োজন।

বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন, উপজেলা জামাতে ইসলামের সাধারণ সম্পাদক নুরুল করিম, আটারকছড়া ইউনিয়ন শাখার আমির মাওলানা ফয়েজ আহমেদ।

এদিকে মানবিক সংগঠনের নেতৃবৃন্দের পক্ষে উপস্থিত ছিলেন সদস্য সচিব আল-আমিন ইমরান, খন্দকার নাসির উদ্দীন, বাবুল মিয়া, মো. জসিম উদ্দিন, সিরাজুল ইসলাম, খালিদ রেজা প্রমুখ।

ইএইচ

Link copied!