Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

বন্যার্তদের জন্য অর্থ সংগ্রহ করায় আপত্তিকর মন্তব্য

অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আগস্ট ২৪, ২০২৪, ০৬:৩৬ পিএম


অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ

বন্যা কবলিত এলাকার লোকদের মানবিক সহযোগিতার জন্য টাকা সংগ্রহ করে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বিষয়ে আপত্তিকর মন্তব্য করায় অধ্যক্ষ মো. জালাল উদ্দিনের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল অবস্থান কর্মসূচি করেছে।

শুক্রবার রাতে এবং শনিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত এই বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করা হয়।

জানা গেছে, গোমতী নদীর পানি ছড়িয়ে যাওয়ায় বাঞ্ছারামপুর উপজেলার পার্শ্ববর্তী হোমনার বুড়িচং দেবিদ্বার এলাকায় ত্রাণ সামগ্রীতে দিতে বিভিন্ন জায়গায় টাকা উঠায় শিক্ষার্থীরা। এ সময় কিছু শিক্ষার্থী টাকা উঠাতে হোমনায় গেলে শিক্ষার্থীদের জনৈক হোটেল মালিক শিক্ষার্থীদের পরিচয় জানতে চাইলে শিক্ষার্থীরা তাদের পরিচয় পত্রকার্ড এবং অধ্যক্ষ জালাল উদ্দিনের ফোন নাম্বার দেন ওই ব্যক্তিকে। পরে ওই ব্যক্তি বিষয়টি নিয়ে অধ্যক্ষকে ফোন দিলে তারা অধ্যক্ষের শিক্ষার্থী নয় বলে তাদেরকে পুলিশের হাতে সোপর্দ করতে বলেন। পরে শিক্ষার্থীরা বাঞ্ছারামপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের হল সুপার কামাল উদ্দিনের হস্তক্ষেপে ওই ব্যক্তির কাছ থেকে ফিরে আসে।

এ বিষয়ে শিক্ষার্থীদের পরিচয় দেয়া সত্ত্বেও অধ্যক্ষ শিক্ষার্থীদের না চেনায় তাদের মধ্যে ক্ষোভ তৈরি হয়।

এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা শনিবার সকাল দশটা থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত অধ্যক্ষের পদত্যাগ চেয়ে বিভিন্ন ধুয়োধ্বনী দিতে থাকেন। এর আগে শুক্রবার রাতে শিক্ষার্থীরা অধ্যক্ষ জালাল উদ্দিনের পদত্যাগ চেয়ে মশাল মিছিল করেছেন তারা।

এ বিষয়ে বাঞ্ছারামপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের হল সুপার কামাল উদ্দিন বলেন, বন্যা কবলিত লোকদের জন্য আমাদের ইনস্টিটিউটের শিক্ষার্থীরা টাকা উঠাতে গিয়েছে। আমি তাদেরকে বলেছি বেশি দূরে না যেতে। তারা পার্শ্ববর্তী উপজেলা হোমনায় গেলে এক হোটেল মালিকের তাদের টাকা উত্তোলনকে সন্দেহ করলে আমাকে ফোন দেয়। পরে আমি তাদেরকে ওই লোকের সাথে কথা বলে ছাড়িয়ে আনি।

এ বিষয়ে বাঞ্ছারামপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মদ জালাল উদ্দিন বলেন, আমাদের ইনস্টিটিউটের শিক্ষার্থীরা হোমনায় বন্যার্তদের সহযোগিতায় টাকা তুলতে গিয়েছে বিষয়টি আমি অবগত ছিলাম না। আমার ইনস্টিটিউটে অনেক শিক্ষার্থী এদের মধ্যে দুই চারজনের নাম বলায় আমি তাদেরকে চিন্তে পারিনি। তাই আমি বলেছিলাম আমি তাদেরকে চিনিনা। পরে বিষয়টি আমাকে আমাদের হল সুপার কামাল সাহেব জানিয়েছে শিক্ষার্থীরা ওখানে গিয়েছিল।

ইএইচ

Link copied!