Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪,

‘বাংলাদেশ সরকারের সকল প্রচেষ্টায় চীনের সহযোগিতা অব্যাহত থাকবে’

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

আগস্ট ২৫, ২০২৪, ০৬:০৩ পিএম


‘বাংলাদেশ সরকারের সকল প্রচেষ্টায় চীনের সহযোগিতা অব্যাহত থাকবে’

ঢাকাস্থ চায়না দূতাবাসের ডেপুটি  মিশন চীফ মি. লিউ ইউইন বলেছেন, ফেনীবাসী তথা বাংলাদেশের মানুষের এই দুর্যোগকালীন সময় বাংলাদেশ সরকারের সকল প্রচেষ্টায় চীনের সহযোগিতা ও সমর্থন  অব্যাহত থাকবে। চীন বাংলাদেশের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ পেয়ে নিজেদের ভাগ্যবান মনে করছে। 

তিনি বলেন, চীনের প্রেসিডেন্ট  শি জিং পিং এর পক্ষ থেকে এই উপহারটুকু বাংলাদেশের মানুষের কাছে পৌঁছে দেওয়া আমাদের দায়িত্ব। চীন বাংলাদেশের দীর্ঘদিনের পরীক্ষিত বন্ধু।বন্ধু হিসেবে বন্ধুর পাশে থাকা আমাদের দায়িত্ব।

রোববার (২৫শে আগস্ট) দুপুর ২টায়  ফেনী শহরের জিএ একাডেমি প্রাঙ্গণে চায়না দূতাবাসের ডেপুটি মিশন চীফ মি. লিউ ইউইন বন্যা দুর্গত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ কালে এসব কথা বলেন।

মি. লিউ ইউইন আরো বলেন, চীনের জনগণের পক্ষ থেকে যে উপহার  আমরা বাংলাদেশ দুস্থ মানুষকে দিয়েছি, এটি কোন সাহায্য নয়, এটি হচ্ছে ভালোবাসার নিদর্শন । এটি  দুই দেশের মধ্যে আস্থার সম্পর্কের প্রতিফলন।

মি. লিউ ইউইন আরো বলেন, অতীতের যে কোন সময় থেকে বাংলাদেশ চীনের মধ্যকার সম্পর্ক অনেক উঁচু। শত বছরের এই সম্পর্ককে আমরা সামনের দিকে এগিয়ে নিতে চাই।

চায়না দূতাবাসের উদ্যোগে বন্যা দুর্গত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ কালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ চায়না এলামনায় (এবকা)এর সাধারণ  সম্পাদক প্রফেসর ড. মো; সাহাবুল হক,  চায়না দূতাবাসের অতিরিক্ত পরিচালক মি. লি জিয়ান, কালচারাল এটাসী সান কাং নিং, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইন্সটিটিউটের পরিচালক ড. ইয়াং হুই, প্রমুখ।

চায়না দূতাবাস ফেনী ও কুমিল্লায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১২  হাজার মানুষের মধ্যে রান্না করা খাবার এবং  শুকনো খাবার সরবরাহের ব্যবস্থা করেছে। প্রথম দফায় রান্না করা খাবার এবং দ্বিতীয় দফায় শুকনা খাবার বিতরণ করা হবে।

বিআরইউ

Link copied!