Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

শেখ হাসিনাসহ শাজাহান খান ও বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে হত্যা মামলা

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর প্রতিনিধি

আগস্ট ২৬, ২০২৪, ০৭:৪০ পিএম


শেখ হাসিনাসহ শাজাহান খান ও বাহাউদ্দিন নাছিমের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তাওহীদ সন্নামাত নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আ. লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও মাদারীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য শাজাহান খান, দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্য আ-ফ-ম বাহাউদ্দিন নাছিমসহ অন্তত ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম সালাউদ্দিন।

এর আগে, রোববার রাতে মামলাটি গ্রহণ করা হয়। মামলার বাদী জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান।

মামলার বিবরণে জানা যায়, গত ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ, পুলিশ ও কোটাবিরোধী আন্দোলনকারীদের সাথে সংঘর্ষ হয়। এতে মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের সুচিয়ারভাঙ্গা গ্রামের সালাহউদ্দিন সন্নামাতের ছেলে তাওহীদ সন্নামত যোগ দেয়। এ সময় পুলিশ ও ছাত্রলীগের গুলিতে নিহত হয় তাওহিদ। পরে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকাকালীন সময় এই বিষয় নিয়ে কথা বলতেও ভয় পেতেন তারা। এ ঘটনায় কামরুল হাসান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

যেখানে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাদারীপুর-২ আসনের সাবেক সাংসদ শাজাহান খান, সাবেক সাংসদ আ-ফ-ম বাহাউদ্দিন নাছিম, জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের একাধিক নেতা-কর্মীদের আসামি করা হয়। এতে অজ্ঞাত আসামি রয়েছে আরো প্রায় সাত শতাধিক।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম সালাউদ্দিন বলেন, কামরুল হাসান নামে এক ব্যক্তি মামলাটি দিলে রোববার রাতে গ্রহণ করা হয়। এতে ৯০ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত প্রায় সাত শতাধিক আসামি করা হয়েছে। মামলার বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন মহলও অবগতি রয়েছে।

ইএইচ

Link copied!