Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

দোহারে ছাত্র-জনতার মানববন্ধন ও থানা ঘেরাও

দোহার (নবাবগঞ্জ) প্রতিনিধি

দোহার (নবাবগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ২৭, ২০২৪, ০৩:০৫ পিএম


দোহারে ছাত্র-জনতার মানববন্ধন ও থানা ঘেরাও

ঢাকার দোহার থানায় সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানসহ ১৭৪ জনের নামে দায়ের হওয়া মামলায় সাধারণ নাগরিক ও নিরপরাধ ব্যক্তিকে আসামি করার অভিযোগে বৈষম্যবিরোধী ছাত্রজনতা মানববন্ধন করেছে।

এ সময় তারা অবিলম্বে এসব ব্যক্তিদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে থানা ঘেরাও করে।

মঙ্গলবার দুপুরে বৈষম্য, দুর্নীতি ও ফ্যাসিস্ট বিরোধী ছাত্র জনতা এ কর্মসূচির আয়োজন করে।

এ সময় মানববন্ধনে ছাত্র জনতার পক্ষে বক্তব্য দেন- প্রবাসী দিপু মাহমুদ।

তিনি বলেন, ফ্যাসিস্ট খুনি হাসিনার সহযোগী প্রকৃত অপরাধীদের আড়াল করে ব্যক্তিগত স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ইতিমধ্যে নিরীহ ব্যক্তির নামে হওয়া মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, মামলা ১৭৪ জনকে এজাহার নামীয় এবং ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এ মামলায় তারা ৩১ জনকে ঘটনার সাথে সম্পৃক্ত নয় বলে দাবি করেছেন। তাদেরকে অবিলম্বে মামলা থেকে অব্যাহতির দাবি জানান।

অবস্থান কর্মসূচি ও মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, অসংখ্য ছাত্র জনতার রক্তের বিনিময়ে আমরা ফ্যাসিস্ট খুনি হাসিনার নেতৃত্বে পরিচালিত আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়ে এ স্বাধীনতা অর্জন করেছি। কোন দল বা ব্যক্তির স্বার্থ উদ্ধার করা জন্য নয়। আমরা ছাত্র সমাজ রাষ্ট্র সংস্কার করে একটি জুলুম নির্যাতনমুক্ত বাংলাদেশ করে তুলবো। কোন দখলবাজ, দুর্নীতিবাজ ও ঘুষখোরের ঠাঁই নেই এই বাংলাদেশে। এ সময় তারা মিথ্যা মামলাবাজদের প্রতিহত করাসহ ব্যক্তিগত স্বার্থে সাধারণ মানুষকে হয়রানি না করার আহ্বান জানান।

কর্মসূচি চলাকালে বিএনপির দোহার থানা সাংগঠনিক সম্পাদক সেণ্টু ভূইয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে মামলায় নিরপরাধ ব্যক্তির বিষয়ে দেখার আশ্বাস দিলে তারা দোহার থানা ওসির সাথে সভা করে।

সেণ্টু ভূইয়া বলেন, তিনি বিএনপির সিনিয়র নেতাদের নির্দেশনায় মামলার বিষয়ে ওসিকে বলেছেন সতর্ক হয়ে কাজ করতে হবে। যাতে কোনো নিরপরাধ মানুষকে গ্রেপ্তার না করা হয়। মামলার বাদী ও ওসির সাথে কথা বলে দ্রুত এর সমাধান করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে দোহার থানার ওসি হারুন অর রশিদ বলেন, মামলার বাদীর আরজির প্রেক্ষিতে আদালতের মাধ্যমে নিরপরাধ ব্যক্তিদের বিষয়ে পদক্ষেপ নেয়া যেতে পারে।

ইএইচ

Link copied!