Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

শ্রীপুরে প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে শিক্ষার্থী-এলাকাবাসীর মানববন্ধন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

আগস্ট ২৭, ২০২৪, ০৩:৫০ পিএম


শ্রীপুরে প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবিতে শিক্ষার্থী-এলাকাবাসীর মানববন্ধন

গাজীপুরের শ্রীপুরে সাতখামাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা আক্তার  দীপার পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, সাধারণ শিক্ষার্থী এবং এলাকাবাসী।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় স্কুলের সামনে মাওনা-বরমী সড়কে সাবেক শিক্ষার্থী ও এলাকাবাসী এ কর্মসূচি পালন করেন।

প্রধান শিক্ষিকা আয়েশা আক্তার দীপা দুর্নীতিবাজ, স্বৈরাচার, অবৈধভাবে দলীয় মনোনীত ও নানা অপকর্মে জড়িত ছিল বলে তারা দাবি তোলেন। এছাড়াও এলাকাবাসী, শিক্ষক ও শিক্ষার্থীদের দাবি, সহকর্মী শিক্ষকদের সাথে নানা অত্যাচার, দুর্নীতি ও অনিয়মে জড়িত ছিলেন প্রধান শিক্ষিকা। দ্রুত সময়ের মধ্যে তারা প্রধান শিক্ষিকার পদত্যাগের দাবি জানান।

মানববন্ধনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশগ্রহণকারী মাহফুজ আহম্মেদ বলেন, প্রধান শিক্ষিকা একজন দুর্নীতিবাজ। শিক্ষার্থীদের অভিভাবকেরা প্রধান শিক্ষিকার কাছে তাদের প্রয়োজনে যেকোনো দরখাস্ত নিয়ে গেলে স্বাক্ষর করতে না।

এসব বিষয়ে প্রধান শিক্ষিকা আয়েশা আকতার দীপা জানান, তার বিরুদ্ধে মানববন্ধনে যেসব অভিযোগ আনা হয়েছে সবগুলো মিথ্যা । গত ৩০ মে বিদ্যালয়ের চারজন শিক্ষকের নেতৃত্বে তাকে হত্যার উদ্দেশ্যে মারধর করা হয়। এ বিষয়ে তিনি শ্রীপুর থানায় দুটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শ্রীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা নাসরিন বলেন, প্রধান শিক্ষিকা ১৫ দিনের অসুস্থতাজনিত ছুটিতে রয়েছেন। তার বিরুদ্ধে অত্যাচার, দুর্নীতি ও অনিয়মের কোনো অভিযোগ তিনি পাননি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ইএইচ

Link copied!