Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

চুন্নুর বিরুদ্ধে পৌর বিএনপির ঝাড়ু-জুতা মিছিল

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি

করিমগঞ্জ (কিশোরগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ২৮, ২০২৪, ০৬:৪১ পিএম


চুন্নুর বিরুদ্ধে পৌর বিএনপির ঝাড়ু-জুতা মিছিল

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু ও আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালের সাবেক প্রধান সমন্বয়ক এম সানাউল হকের বিরুদ্ধে কিশোরগঞ্জের করিমগঞ্জে আবারও ঝাড়ু ও জুতা মিছিল করেছে পৌর বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠন।

বুধবার বিকালে পৌর বিএনপির আয়োজনে মিছিলটি কলেজ মোড় থেকে বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে বাজারের পাটমহালস্থ পৌর বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে বিএনপি ও অঙ্গ সহযেগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়।

এর আগে দুপুর থেকে উপজেলার বিভিন্ন জায়গা থেকে জুতা ও ঝাড়ু হাতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে কলেজ মোড়ে জড়ো হতে থাকে বিএনপির নেতাকর্মীরা।

সমাবেশে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্যাসিবাদী সরকারকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ দেওয়ার অভিযোগ এনে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নুকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি দাবি জানান বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

এদিকে ফ্যাসিবাদী সরকারের যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান সমন্বয়ক হিসেবে সানাউল হকের বিচার হওয়া উচিত। কারণ রাজনৈতিক প্রতিপক্ষ নিরীহ-নিরপরাধ লোকজনকে মানবতাবিরোধী অপরাধের মিথ্যা মামলা দিয়ে তিনি ফাঁসিতে ঝুলিয়েছেন। মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে শত-শত কোটি টাকা আদায় করেছেন। একরের পর একর হিন্দু সম্পত্তি দখল করে বিলাসবহুল প্রমোদ ভবন গড়ে তুলেছেন, করিমগঞ্জ বাজারে ছয়তলা অট্টালিকা এবং আয়লা এলাকায় সিএনজি পাম্প ও বিশাল ফার্ম গড়ে তোলার পাশাপাশি হাওড়ে এক হাজার ৫০০ একর জমি ক্রয় করেছেন। ঢাকায়ও গড়ে তুলেছেন একাধিক প্রাসাদোপম বাড়ি। এমন সব অপরাধের জন্য অবিলম্বে তাকে গ্রেপ্তার করে ফাঁসিতে ঝোলাতে হবে বলে দাবি করেছেন বিক্ষোভকারীরা।

সমাবেশে পৌর বিএনপির সাধারণ সম্পাদক হারুন সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন- কিশোরগঞ্জ জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান সাইফুল ইসলাম ভিপি সুমন।

সভাপতিত্ব করেন পৌর বিএনপির সভাপতি হাজী আশরাফ হোসেন পাভেল।

আরও বক্তব্য দেন- উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুনু দরবারি, শ্রম বিষয়ক সম্পাদক বাবুল দেওয়ান, করিমগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক রাশেদ আল রশিদ প্রমুখ।

ইএইচ

Link copied!