Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ফটিকছড়িতে ভুল চিকিৎসায় সংকটে প্রসূতি নারীর জীবন

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৪, ১১:৪৮ এএম


ফটিকছড়িতে ভুল চিকিৎসায় সংকটে প্রসূতি নারীর জীবন

চট্টগ্রামের ফটিকছড়িতে ভুল চিকিৎসায় এক প্রসূতি মায়ের জীবন সংকটে পড়েছে।

উপজেলার নাজিরহাটস্থ ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে অবস্থিত সেন্ট্রাল পার্ক হসপিটাল নামক একটি প্রাইভেট হাসপাতালে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ফটিকছড়ি পৌরসভার ২নং ওয়ার্ড জামান চৌধুরী বাড়ির মৃত ফোরকান আহমেদের স্ত্রী রোকসান আক্তার মুন্নিকে (৩২) গত শনিবার (২৪আগস্ট) সন্তান প্রসবের জন্য সেন্ট্রাল পার্ক হাসপাতালে ভর্তি করা হয়। একই দিন রোকসান আক্তার মুন্নি অস্ত্রোপচারের মাধ্যমে একটি পুত্র জন্ম দেয়।

সন্তান জন্মের দুই দিন পর গত ২৭ আগস্ট প্রসূতির শারীরিক অবস্থার অবনতি হয়েছে জানিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষ।

প্রসূতি মুন্নির ছোট ভাই নুরুদ্দিন বলেন, সেন্ট্রাল পার্ক হসপিটালের অদক্ষ নার্স ও চিকিৎসকের ভুল অপারেশনের (অস্ত্রোপচার) কারণে বর্তমানে আমার বোনের জীবন সংকটে পড়েছে।

এদিকে, রোগীর শারীরিক অবস্থার অবনতির খবর ছড়িয়ে পড়লে গত বুধবার রাতে রোগীর স্বজন ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে হাসপাতালটিতে ভাঙচুর চালায়।

খবর পেয়ে গভীর রাতে উপজেলা নির্বাহী অফিসার ও ফটিকছড়ি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে হসপিটালিটির চেয়ারম্যান মো. সোলাইমানের সাথে ফোনে যোগাযোগ করা হলে ব্যস্ততা দেখিয়ে তিনি ফোন কেটে দেন ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরেফিন আজিম বলেন- ঘটনার খবর পেয়ে হাসপাতালটি পরিদর্শন করেছি, সিভিল সার্জন ও উপজেলা নির্বাহী অফিসার এর সাথে কথা বলে হাসপাতালটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোজাম্মেল হক চৌধুরী বলেন, ঘটনা জানার পর হাসপাতালে গিয়ে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। রোগীর পরবর্তী চিকিৎসা ব্যয় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষকে বহন করার নির্দেশনা দেওয়া হয়। এছাড়া ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করেছে সিভিল সার্জন।

ইএইচ

Link copied!