Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ফেনীতে জামায়াতের বন্যা পরবর্তী তৎপরতা

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৪, ০১:০৯ পিএম


ফেনীতে জামায়াতের বন্যা পরবর্তী তৎপরতা

ফেনীতে জামায়াতের উদ্যোগে চলছে বন্যা পরবর্তী ব্যাপক কর্মযজ্ঞ। বন্যার পানি এখনও অনেক এলাকায় রয়ে গেছে। নামছে খুবই ধীর গতিতে। জেলার সবকয়টি উপজেলা জামায়াত একদিকে পুরোদমে চালাচ্ছে ত্রাণ তৎপরতা। অন্যদিকে বন্যা পরবর্তী সংস্কার কাজে নিজেদের আত্মনিয়োগ করেছেন। 

পানি যত কমছে ততই পানিবাহিত রোগের প্রকোপ প্রকট আকার ধারণ করেছে। হাসপাতালগুলোতে ঠাঁই নেই। অপরদিকে প্রাইভেট হাসপাতাল ক্লিনিকগুলো বন্ধ থাকায় মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। বন্যাদুর্গত উপজেলাগুলোতে জামায়াত চালু করেছে স্বাস্থ্য সেবা। তাদের চিকিৎসা কেন্দ্র থেকে চিকিৎসা সেবা এবং প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হচ্ছে।

শুক্রবার সোনাগাজী দাগনভূঞা উন্নয়ন ফোরামের উদ্যোগে ফোরামের চেয়ারম্যান ও ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিকের প্রত্যক্ষ তত্ত্বাবধানে চলছে এই চিকিৎসা সেবা।

একই সাথে তারা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছেন। পৌরসভা অকার্যকর হয়ে পড়ায় পৌর এলাকা ময়লা আবর্জনায় সয়লাব হয়ে পড়েছে। দুর্গন্ধে টেকা দায়। এর থেকে ছড়াচ্ছে নানা রোগ ব্যাধি। জামায়াতের উদ্যোগে সেসব আবর্জনা অপসারণের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এতে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

ইএইচ

Link copied!