Amar Sangbad
ঢাকা শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪,

মনপুরা ঘাট পরিদর্শন করলেন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান

মনপুরা (ভোলা) প্রতিনিধি

মনপুরা (ভোলা) প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৪, ০৭:২১ পিএম


মনপুরা ঘাট পরিদর্শন করলেন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলায় মনপুরা-তজুমুদ্দিন নৌরুটে যান্ত্রিক ত্রুটির অজুহাতে গত প্রায় ৮ মাস ধরে বন্ধ ছিল যাত্রীবাহী সি-ট্রাক এসটি শহীদ আবদুর রব সেরনিয়াবাদ।

বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার সাথে জেলার যোগাযোগের একমাত্র নৌরুটিতে সি-ট্রাকটি বন্ধ থাকায় জীবনের ঝুঁকি নিয়ে বাধ্য হয়ে ট্রলারে যাতায়াত করতো যাত্রীরা।

তবে ভুক্তভোগী যাত্রীদের অভিযোগ, সি-ট্রাক ড্রাইভার ও বিআইডব্লিটিসি’র কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে টেন্ডারে পাওয়া ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স ইয়ানুর এন্টারপ্রাইজ সিন্ডিকেট করে সি-ট্রাকটি বন্ধ রেখে বেশি লাভের আশায় ট্রলারে করে যাত্রী পারাপার করাতো। একই অভিযোগ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মনপুরার ছাত্র নেতারা।

এদিকে শুক্রবার বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান ড. একেএম মতিউর রহমান মনপুরার হাজিরহাট ও রামনেওয়াজ ঘাট পরিদর্শনে আসছেন এমন খবরে ঠিকাদার প্রতিষ্ঠানটি একদিন আগে (বৃহস্পতিবার) তড়িঘড়ি করে ভোলা-মজু চৌধুরী হাট নৌরুটে চলাচলকারী একটি সি-ট্রাক এনে বিকেল থেকে তজুমুদ্দিন-মনপুরা রুটে যাত্রী পারাপার করেন।


জানা যায়, চলতি বছরের এপ্রিল মাসে দুই বছরের জন্য মনপুরা-তজুমুদ্দিন নৌরুটে সি-ট্রাকটি চলাচলে মেসার্স ইয়ানুর এন্টাপ্রাইজকে ইজারা দেয় বিআইডব্লিটিসি।

অভিযোগের অস্বীকার করে মনপুরা-তজুমুদ্দিন নৌরুটে সি-ট্রাক ইজারা পাওয়া ইয়ানুর এন্টার প্রাইজের পক্ষে নুরু উদ্দিন জানান, এসটি শহীদ আবদুর রব সেরানিয়াবাদ সি-ট্রাকটি যান্ত্রিক ত্রুটিসহ অন্যান্য মেরামতের কাজ নারায়নগঞ্জের বিআইডব্লিটিসি’র ডকইয়ার্ডে চলছে। সি-ট্রাক মেরামতে কাজ শেষ হলে ফের এই নৌরুটে চলাচল করবে।

এ ব্যাপারে বিআইডব্লিটিসির ডিজিএম নাসির মোহাম্মদ চৌধুরী জানান, সি-ট্রাক ড্রাইভার রাব্বির ব্যাপারে অভিযোগ পাওয়ার পর তাকে অন্যত্র বদলি করা হয়েছে। তবে কবে নাগাদ সি-ট্রাক নৌরুটে চলাচল করবে এই ব্যাপারে জানাতে না পারলেও আগের সি-ট্রাকটি নারায়ণগঞ্জ বিআইডব্লিটিসি’র ডকইয়ার্ডে মেরামতের কাজ চলছে বলে জানান তিনি।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলা হাজিরহাট ল্যান্ডিং স্টেশন ও রামনেওয়াজ লঞ্চ ঘাট পরিদর্শনে আসেন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান ড. একেএম মতিউর রহমান।

পরে মনপুরা-তজুমুদ্দিন নৌরুটে দ্বীপ উপজেলার যাত্রীদের দুর্দশার চিত্র তুলে ধরে দ্রুতগামীর একটি সি-ট্রাক প্রতিনিয়ত চলাচলের দাবি করেন উপজেলা নির্বাহী অফিসার পাঠান মো. সাঈদুজ্জামান, ওসি মো. জহিরুল ইসলাম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা।

পরে বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান ড. একেএম মতিউর রহমান জানান, প্রতিনিয়ত মনপুরা-তজুমুদ্দিন রুটে যাত্রী পারাপারে সি-ট্রাক চালু থাকবে বলে আশ্বস্ত করেন। এছাড়াও হাজিরহাট ল্যান্ডিং স্টেশন ঘাটে একটি অত্যাধুনিক পল্টুন দেওয়া হবে বলে জানান তিনি।

ইএইচ

Link copied!