Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

আখাউড়ায় বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

সেপ্টেম্বর ২, ২০২৪, ০৩:২৬ পিএম


আখাউড়ায় বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সমন্বয়ক পরিচয়ে যারা বিভিন্ন প্রতিষ্ঠানে হস্তক্ষেপসহ মানুষকে হয়রানি করছে তারা বৈষম্যবিরোধী আন্দোলনে কেউ না। আন্দোলনকে বিতর্কিত করতে কিছু লোক এসব করছে।

সোমবার দুপুর ১২টায় আখাউড়া পৌরসভার কারিমা হোটেলে এক সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা লিখিত বক্তব্যে এ কথা জানান।

শিক্ষার্থীদের পক্ষে মো. জাহিদুল হাসান ভুইয়া লিখিত বক্তব্য পাঠ করেন।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে বলা হয়, উপজেলার শিক্ষার্থীরা ১৭ জুলাই সড়ক অবরোধের মাধ্যমে আন্দোলন শুরু করে পুলিশের নির্যাতনের মুখে পড়ে। বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের জড়ো করে পুনরায় ৪ আগস্ট আন্দোলনে ঝাপিয়ে পড়লে পৌরসভার মেয়রসহ আওয়ামী লীগের লোকজন তাদের উপর আক্রমণ করলে কয়েকজন শিক্ষার্থী আহত হয়।

পরে ৫ আগস্ট আন্দোলনের সফলতা আসে। পরে কেন্দ্র থেকে সমন্বয়ক বিলুপ্ত করলে তারা সমন্বয়ক পরিচয় থেকে বিরত থাকে। এই অবস্থায় কিছু লোক বৈষম্যবিরোধী আন্দোলনকে বিতর্কিত করার জন্য নিজেদেরকে সমন্বয়ক পরিচয় দিয়ে আখাউড়া উপজেলার কিছু প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে হুমকি ধামকি দিচ্ছে। হয়রানি করার চেষ্টা করছে। এর সাথে বৈষম্যবিরোধী আন্দোলনের কোন সম্পর্ক নেই বলে লিখিত বক্তব্যে জানানো হয়।

ইএইচ

Link copied!