Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন নিটারের শিক্ষার্থীরা

দোহার (ঢাকা) প্রতিনিধি

দোহার (ঢাকা) প্রতিনিধি

সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৬:৫৭ পিএম


ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন নিটারের শিক্ষার্থীরা

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে। 

জানা গেছে, গত ১ সেপ্টেম্বর হতে ক্যাম্পাসের অভ্যন্তরে অবরুদ্ধ শিক্ষকরা। আজ মঙ্গলবার ১০ টায় শিক্ষকরা তালা ভেঙে শিক্ষার্থীদের মারধর করে বের হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছেন। প্রতিষ্ঠানটির মালিকানা ও পরিচালনাকারী কর্তৃপক্ষ বিটিএমএ বা বিটিএমসি হতে দায়িত্বশীল কেউ এসে কথা না বলা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রাখবেন। ঘটনাস্থলে সেনাবাহিনী রয়েছে, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

উল্লেখ্য গত ২ দিন যাবৎ দুর্নীতিবাজ ও যৌন নিপীড়নে সহযোগিতাকারী শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীদের পদত্যাগের দাবি, আবাসন সংকট সমাধানসহ ৯ দফা দাবিতে ক্যাম্পাসে শান্তিপূর্ণ আন্দোলন করছিলো নিটারের সাধারণ শিক্ষার্থীরা।

আজ ৩ সেপ্টেম্বর সকালে পকেট গেট ও মেইন গেটে পাহারারত ১০-১২ জন শিক্ষার্থীদের ওপর নিটারের ৮০-৯০ জন শিক্ষক,কর্মকর্তা-কর্মচারী মিলে অতর্কিত হাতুড়ি, রড ও দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করে গেট ভেঙে পালিয়ে যায়। এতে অনেক শিক্ষার্থী আহত।

ক্যাম্পাস সংলগ্ন ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে সাধারণ শিক্ষার্থীরা। এই মুহূর্তে সাভার ক্যান্টনমেন্টের সেনাবাহিনীর অধিনায়কের নেতৃত্বে একটি দল ছাত্রদের কাছে ১ঘন্টা সময় চেয়ে পাট ও বস্ত্র মন্ত্রণালয়, বিটিএমএ, বিটিএমসির প্রতিনিধিদের সাথে যোগাযোগের চেষ্টা করছে। সেনাবাহিনীর আশ্বাসে শিক্ষার্থীরা বর্তমানে মহাসড়ক ছেড়ে ক্যাম্পাসের মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে। 

অপরদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক কমিটি এবং শিক্ষকদের একটি অংশ নিটার ক্যাম্পাস পরিদর্শন করেন । এসময় তাঁরা নিটার শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো শুনে যৌক্তিকতা খুঁজে পেয়ে সংহতি প্রকাশ করেছেন।

আরএস

Link copied!