Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

নাটোরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কিশোরীর অনশন

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৫:২২ পিএম


নাটোরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কিশোরীর অনশন

নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের নওপাড়া গ্রামে এক কিশোরী (১৫) বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করছে। তার প্রেমিক মবিদুল ইসলাম (১৬) শহিদুল ইসলামের ছেলে। তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কে লিপ্ত হয় বলে অভিযোগ করেছেন ওই কিশোরী।

কিশোরীর দাবি, প্রেমিক তাকে বিয়ের প্রতিশ্রুতি দিলেও এখন আর বিয়ে করতে চাইছে না। তাই ৪ সেপ্টেম্বর থেকে প্রেমিকের বাড়িতে গিয়ে অনশন শুরু করে সে।

বৃহস্পতিবারও অনশন চলমান রয়েছে। কিশোরী জানায়, ‘যদি আমাকে বিয়ে না করে, তবে আমি আর বাড়ি ফিরব না।’

কিশোরীর বাবা জানান, মেয়ের অনশন চলাকালীন ছেলের পরিবার বিয়ের ব্যাপারে আলোচনা করতে গেলে ছেলেপক্ষ পাঁচ লক্ষ টাকা যৌতুক দাবি করে। কিন্তু মেয়ের পরিবার এই পরিমাণ অর্থ দিতে অসমর্থ। কিশোরীর বাবা অভিযোগ করেন, যৌতুকের টাকার জন্যই ছেলেপক্ষ বিয়েতে সম্মতি দিচ্ছে না।

কিশোর প্রেমিকের বাবা শহিদুল ইসলাম বলেন, গ্রামের চেয়ারম্যানসহ প্রধানদেরকে জানিয়েছি। বয়স না হওয়ায় কেও সমাধান দিতে পারছেন না। মেয়ে পক্ষকে অনেক খবর দেওয়ার পরেও চাপছে না। যৌতুকের ব্যাপারে কোনো কথা হয়নি।

চাপিলা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান জানান, বয়স না হওয়ায় জটিলতা সৃষ্টি হয়েছে। দুপক্ষকেই বলেছি নিজেদের মধ্যে সমাধান করে নেওয়ার জন্য। অন্যথায় আইনি সহায়তা নেওয়ার জন্য পরামর্শ দিয়েছি, বলে জানান তিনি।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো. উজ্জ্বল হোসেন জানান-এ ব্যাপারে কোন অভিযোগ পাইনি। অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ইএইচ

Link copied!