Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

আশুলিয়ায় র‌্যাবের গাড়ি ভাঙচুর

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৯:৪৯ এএম


আশুলিয়ায় র‌্যাবের গাড়ি ভাঙচুর

সাভারের আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা র‌্যাবের একটি গাড়িতে ভাঙচুর চালিয়ে অগ্নিসংযোগের চেষ্টা চালিয়েছে। একই সময় সেনাবাহিনীর একটি গাড়িতেও ইট-পাটকেল নিক্ষেপ করা হয়।

বেতন নিয়ে বিক্ষোভ করার সময় সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশের সমন্বয়ে যৌথ বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টাকালে এ ঘটনা ঘটে।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জামগড়া শিমুলতলা এলাকার ইউফোরিয়া অ্যাপারেলস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এর আগে, শনিবার সকাল থেকেই নিয়মিত কাজে যোগদান করেছিলেন পোশাক কারখানাটির শ্রমিকরা।

এ বিষয়ে র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান জানান, শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছিলাম। আমরা যৌথ বাহিনীর সঙ্গে সমন্বয় করে এটা করছিলাম। কিন্তু পরবর্তীতে বিকেলের দিকে পরিস্থিতি আরও অবনতি হয়। কিন্তু সবশেষে আমরা পরিস্থিতি সামাল দিতে সমর্থ হই।

তিনি আরও জানান, যারা দুষ্কৃতিকারী ছিল, তারা আমাদের র‌্যাবের একটি গাড়ি ভাঙচুর করে ও অগ্নিসংযোগ করার চেষ্টা করে। পরবর্তীতে আমরা আগুন নেভাতে সমর্থ হই। তারা সেনাবাহিনীর একটি গাড়িতেও ইটপাটকেল নিক্ষেপ করে।

ইএইচ

Link copied!