Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

ভোলার নতুন ডিসি আজাদ জাহান

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

সেপ্টেম্বর ১১, ২০২৪, ১২:৩৬ পিএম


ভোলার নতুন ডিসি আজাদ জাহান

অন্তবর্তীকালীন সরকার শেখ হাসিনার শাসনামলে নিয়োগ পাওয়া ডিসিদের প্রত্যাহার করে দেশের আরও ৩৪ জেলায় নতুন করে জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার।

এ নিয়ে দেশের সর্বমোট ৫৯ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে ভোলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পেয়েছেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মো. আজাদ জাহান।

তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২৫ তম ব্যাচের সদস্য। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার জন্মস্থান ঝিনাইদহ জেলার হরিণাকুন্ড উপজেলায়।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে ঐ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন উপসচিব মুহাম্মদ ইব্রাহীম।

উল্লেখ্য, মো. আজাদ জাহান এর আগে কুষ্টিয়া জেলার মিরপুরে ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা, এরপর পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালকের দায়িত্ব পালন করেছেন এবং সর্বশেষ পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব হিসেবে কর্মরত ছিলেন।

প্রসঙ্গত, গত সোমবার দেশের ২৫ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় সরকার। মঙ্গলবার আরও ৩৪ জেলায় ডিসি নিয়োগ দেওয়া হয়। তবে ডিসি হিসেবে নতুন নিয়োগ পাওয়া এই ৫৯ জনকে নিয়ে তীব্র আপত্তি ও ক্ষোভ জানান বিক্ষুব্ধ কর্মকর্তারা।

তারা বলছেন, অন্তর্বর্তী সরকার নতুন যাদের জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে, তারা বিগত সরকারের সুবিধাভোগী ও আশীর্বাদপুষ্ট। আওয়ামী লীগ সরকারের সময়েও এসব কর্মকর্তা ভালো পদে ছিলেন। নতুন নিয়োগ পাওয়া ডিসিদের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান তারা।

ইএইচৃ

Link copied!