Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

অনিয়ম-দুর্নীতির অভিযোগ

প্রধান শিক্ষকের অপসারণে বাঞ্ছারামপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৩:৪১ পিএম


প্রধান শিক্ষকের অপসারণে বাঞ্ছারামপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের ফরদাবাদ আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের অনিয়ম দুর্নীতির অভিযোগে অপসারণের দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি করেছে শিক্ষার্থীরা।

বুধবার (১১ সেপ্টম্বর) সকালে ক্লাস বর্জন করে সকাল ১০টা থেকে দুপুর ০১ টা পর্যন্ত উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করে বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা।

বিদ্যালয় চালু থাকা সত্ত্বেও প্রধান শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় ক্লাস বর্জনের সিদ্ধান্ত নেয় শিক্ষার্থীরা। পরে বিদ্যালয়ের কয়েক শতাধিক শিক্ষার্থী বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নানা দুর্নীতির বিষয়ে বিভিন্ন স্লোগান দেয় উপজেলা পরিষদ চত্বরে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রধান শিক্ষক ফারুক মিয়ার বিরুদ্ধে ৬৮ জন শিক্ষার্থীর স্বাক্ষরসহ এলাকাবাসী ও শিক্ষার্থীদের পক্ষে মজিবুর রহমান নামের এক ব্যক্তি একটি অভিযোগ পত্র প্রদান করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, প্রধান শিক্ষক ফারুক মিয়ার আধিপত্য ধরে রাখতে বিদ্যালয়ে অযোগ্য শিক্ষকদের নিয়োগ দেয়াসহ নানা অনিয়মসহ শিক্ষা ব্যবস্থার মান দিন দিন অধঃপতন হচ্ছে, মেধাবী শিক্ষার্থীদের টেস্ট পরীক্ষায় ফেল করিয়ে অতিরিক্ত টাকা আদায় করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদ। বিদ্যালয় পরিচালনা কমিটিতে রাজনৈতিক ব্যক্তিত্বদের অন্তর্ভুক্ত করে বিদ্যালয়কে রাজনীতির আখড়া বানিয়ে ফেলেছে।

এছাড়াও বিদ্যালয়ের মাঠ দখল করে কাঠ বাজার দিয়ে অর্থ লুট পাটের অভিযোগ রয়েছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটি র বিরুদ্ধে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক মিয়া বলেন—‘নানা কারণে আমি অনিরাপত্তাবোধ করতেছি যার ফলে আমি বিদ্যালয়ে যাই না। শিক্ষার্থীরা আন্দোলন করেছে বিষয়টি আমি শুনেছি, আমি কোন অনিয়ম করিনি দুর্নীতির সাথে ও জড়িত না। আমি একাধিকবার কমিটির কাছে বিদ্যালয়ের হিসাব দিয়েছি, প্রয়োজনে আবার দিব।’

এ বিষয়ে বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল মনসুর বলেন, আমি লিখিত অভিযোগ দিয়েছে বিষয়টি তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করার চেষ্টা করব।

বিআরইউ

Link copied!