Amar Sangbad
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪,

তাড়াইলে নার্সদের একদফা দাবিতে মানববন্ধন

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৩:০৩ পিএম


তাড়াইলে নার্সদের একদফা দাবিতে মানববন্ধন

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে একদফা দাবি আদায়ের লক্ষ্যে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন পদে কর্মরত ৩৩ জন নার্স মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরের অপসারণ চাই এবং নার্সিং এর মহাপরিচালকসহ সকল পদে নার্সদের পদায়ন চাই ব্যানারে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠিত মানববন্ধনে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সিনিয়র নার্স সোহরাব হোসেন ও কাকলি আকতার বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক পদে এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্ট্রার পদে উচ্চশিক্ষিত ও অভিজ্ঞ নার্স কর্মকর্তাগণকে পদায়ন করতে হবে।

নার্সিং সুপারভাইজার বিলকিস বেগম ও নার্সিং ইনচার্জ আফরিনা বেগম বলেন, নার্সদের বদলি সংক্রান্ত জটিলতা নিরসন এবং বদলি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সিন্ডিকেট নিয়ে কথা বলতে গেলে মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের সঙ্গে অপেশাদার-সূলভ আচরণ করেন।

তারা আরও বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক হয়ে নার্সদের সঙ্গে এমন আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য না, তাই অনতিবিলম্বে তার এই বক্তব্যের জন্য তাকে অবশ্যই সমগ্র নার্স জাতির কাছে ক্ষমা চাইতে হবে। এমনকি মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করতে হবে।

ইএইচ

Link copied!