Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪,

টাঙ্গাইল শহরে নির্মাণাধীন সড়কে ড্রেনেজ ব্যবস্থা রাখার দাবিতে মানববন্ধন

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল

সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৬:৫৭ পিএম


টাঙ্গাইল শহরে নির্মাণাধীন সড়কে ড্রেনেজ ব্যবস্থা রাখার দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল শহরের ৪ নম্বর ওয়ার্ডের ভেড়াডোমা ব্রিজ থেকে শিমুলতলী পর্যন্ত নির্মাণাধীন সড়কে ড্রেনেজ ব্যবস্থা রাখার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার টাঙ্গাইল-বাঘিল সড়কে ভেড়াডোমা এলাকায় স্থানীয় বাসিন্দারা ওই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে অন্যদের মধ্যে বক্তব্য দেন, টাঙ্গাইল পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল ইসলাম আজাদ, সাবেক কাউন্সিলর নুরুল আলম, শহরের বিবেকানন্দ হাইস্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক রেজাউল হায়দার, স্থানীয় ব্যবসায়ী শহিদুল ইসলাম, এমদাদুল হক মিলন, মির্জা হেলাল, শিক্ষক আরিফ আল মামুন, সাবেক সরকারি কর্মকর্তা মনোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, টাঙ্গাইল-বাঘিল সড়ক উন্নয়নে কাজ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। কিন্তু শহরের দুই কিলোমিটার অংশে কোন ড্রেনেজ ব্যবস্থা রাখা হয় নাই- এটা অত্যন্ত পরিতাপের বিষয়। এমনিতেই ভেড়াডোমা ব্রিজ থেকে পশ্চিম দিকে শিমুলতলী পর্যন্ত দুই কিলোমিটার অংশে সামান্য বৃষ্টি হলেই সড়ক ও আশপাশের বাসা-বাড়িতে হাঁটু পানি জমে চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এমতাবস্থায় ড্রেনেজ ব্যবস্থা ছাড়া সড়ক উন্নয়নে কাজ করা হলে কোন সুবিধাই আসবে না। উন্নয়নকৃত সড়ক ৪-৫ মাসের মধ্যে পানির কারণে আবার বিনষ্ট হয়ে যাবে। তাই সড়ক উন্নয়নের সঙ্গে ড্রেনেজ ব্যবস্থা সংযুক্ত করার জন্য বক্তারা জোর দাবি জানান।

এ বিষয়ে টাঙ্গাইল এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. কামরুজ্জামান জানান, এলাকাবাসীর দাবির বিষয়টি সরেজমিনে দেখে এলজিইডির পক্ষে যা করা সম্ভব সে বিষয়ে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

ইএইচ

Link copied!