Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ঢালাইয়ের সপ্তাহ না পেরতেই উঠে যাচ্ছে সড়কের পিচ

জামালপুর প্রতিনিধি

জামালপুর প্রতিনিধি

সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৫:৪০ পিএম


ঢালাইয়ের সপ্তাহ না পেরতেই উঠে যাচ্ছে সড়কের পিচ

জামালপুরের মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের আমির্ত্তী এলাকায় গিয়াস উদ্দিন আকন্দের বাড়ি থেকে ছাইদুর রহমানের বাড়ি পর্যন্ত ৫০০ মিটার নতুন পাকা রাস্তা।

এ রাস্তার ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে গেল সপ্তাহের প্রথম দিকে। কিন্তু সপ্তাহ পার না হতেই রাস্তা থেকে পিচ উঠে যাচ্ছে। ব্যবহার করা হয়েছে নিম্নমানের সামগ্রী।

বুধবার সরেজমিনে গিয়ে এমন চিত্র পাওয়া গেছে ওই এলাকায়।

এ ব্যাপারে ঘোষেরপাড়া ইউনিয়ন কৃষকদলের সভাপতি আবুল কালাম আজাদ, ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলামস, লুৎফর রহমান, দুদু মিয়া, নুর হোসেন ও মোকছেদ আলীসহ এলাকাবাসীরা বলেন, দীর্ঘদিনের অবহেলিত রাস্তাটির ৫০০ মিটারের মতো পাকাকরণের কাজ পান উজ্জ্বল নামের একজন ঠিকাদার।

গত ৫ আগস্ট  সরকার পতনের পরে কাজটি শেষ করার জন্য দায়িত্ব নেন মমিন নামে একজন ঠিকাদার। তিনি  কাজটি পাওয়ার পর তড়িঘড়ি কাজ শেষ করে ফেলেন নিম্নমানের সামগ্রী ব্যবহার করে। বাঁশ দিয়ে করা হয়েছে পেলা সাইটিংয়ের কাজ। রাস্তাটি নিম্নমানের হওয়ায় সপ্তাহ না যেতেই পিচ উঠে যাচ্ছে রাস্তা থেকে।

এলাকাবাসী এলজিইডি মেলান্দহ উপজেলার দায়িত্বপ্রাপ্তদের সুদৃষ্টি কামনা করেছেন ওই রাস্তাটির সরেজমিন করতে।

এছাড়া ওই রাস্তা ঠিক করার আগ পর্যন্ত ঠিকাদারি প্রতিষ্ঠানকে বিল না দিতে এলাকাবাসী এলজিইডির সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে রাস্তার ঠিকাদার মমিনুর রহমান বলেন, ওই এলাকার মানুষের চাপাচাপিতে রাস্তাটির ভাল মানের কাজ করতে না পেরে রাগাস্বিত হয়ে এসে পড়েছি। তবে তিনি রাস্তার কাজ ঠিক করে দিতে চেয়েছে।

এলজিইড মেলান্দহ উপজেলা প্রকৌশলী সুভাষীশ রায় রাস্তাটির কাজ নিম্নমাণের হওয়ার খবর পেয়েছেন। তবে ওই রাস্তার কাজ ঠিক করে দিলেই বিল উঠাতে পারবেন ঠিকাদারি প্রতিষ্ঠান বলে জানিয়েছেন তিনি।

ইএইচ

Link copied!