Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

হাওরের জীববৈচিত্র্য রক্ষার আমরা কাজ করে যাচ্ছি

দিরাই প্রতিনিধি

দিরাই প্রতিনিধি

সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৮:২৪ পিএম


হাওরের জীববৈচিত্র্য রক্ষার আমরা কাজ করে যাচ্ছি

বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ্জামান বলেছেন, প্রাকৃতিক সম্পদে ভরা আমাদের ভাটি অঞ্চল। হাওরে রয়েছে প্রচুর প্রাকৃতিক সম্পদ। হাওরের মাছ, ধানসহ প্রাকৃতিক সম্পদ রক্ষায় হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর অনেক কাজ করছে এবং বহু পরিকল্পনা গ্রহণ করেছে। পলিতে ভরে যাওয়া নদী ও হাওর খনন, হাওরে মাছ, ধান, গাছ রোপণসহ ব্যাপক উন্নয়ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বলেছেন- আপনাদের সুপরামর্শে ও সবার মতামতের ভিত্তিতে হাওর উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে। আর এজন্যই আজকের কর্মশালা। আমরা সবাই মিলে আমাদের হাওর, নদী, জলাশয় ও জীববৈচিত্র্য রক্ষায় কর্মসূচি গ্রহণ করবো।

বুধবার গ্রামীণ জনকল্যাণ দিরাইর আয়োজনে এবং হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের সহযোগিতায় বাংলাদেশ ফিমেইল অ্যাকাডেমির কনফারেন্স হলে হাওরের ১০০ বছর  ও আমাদের করণীয় শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গ্রামীণ জনকল্যাণ সংসদের সভাপতি জামিল চৌধুরীর সভাপতিত্বে ও দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদারের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াছ মিয়া, সুনামকণ্ঠ সম্পাদক ও হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান খোন্দকার, উপজেলা সহকারী কমিশনার ভূমি অভিজিঅভিজিৎ সুত্রধর,সুনামগঞ্জের সহকারী কমিশনার এস এম ইয়াসির আরাফাত, হাসিবুল হাসান, প্রফেশনাল অ্যাসোসিয়েট লিমিটেডের স্থপতি মঞ্জুর কাদের, দিরাই সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফখর উদ্দিন চৌধুরী প্রমুখ।

ইএইচ

Link copied!