Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

থানায় ভাংচুর-হামলা: ১০ হাজার জনকে আসামি করে মামলা

ফেনী জেলা প্রতিনিধি:

ফেনী জেলা প্রতিনিধি:

সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১০:৪৮ এএম


থানায় ভাংচুর-হামলা: ১০ হাজার জনকে আসামি করে মামলা

স্বৈরাচারী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফেনীর ছাগলনাইয়া থানায় অগ্নিসংযোগ-ভাংচুর, লুটপাট  ও হামলার ঘটনায় অজ্ঞাত ১০ হাজার জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) থানার ওসি মো. হাসান ইমাম এ তথ্য নিশ্চিত করে জানায়, গত ৫ আগস্ট বিকেল ৪টার দিকে স্থানীয় একদল বিশৃঙ্খল জনতা জেলার  ছাগলনাইয়া থানায় হামলা, অগ্নিসংযোগ-ভাংচুর শুরু করে শুরু করে।

এতে বিভিন্ন নথিপত্র, কম্পিউটার, ৪টি গাড়ি,  ৪৭টি মোটরসাইকেলসহ সব আসবাবপত্র সহ ভস্মীভূত হয় থানার প্রশাসনিক ভবন, পুলিশ ব্যারাক, ওসির বাসভবনসহ অন্যান্য স্থাপনা। এছাড়া ২৩টি অস্ত্রসহ বিভিন্ন আসবাবপত্র ও মালামাল লুটপাট করে নিয়ে যান ওইসব দুর্বৃত্তরা। এ ঘটনায় সব মিলিয়ে অন্তত ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।  

ওসি আরও জানান, ঘটনার দিন তিনিসহ কর্তব্যরত পুলিশ সদস্যরা থানা কমপ্লেক্সে অবস্থান করছিলেন।হঠাৎ থানায় এসে অগ্নিসংযোগ, ভাঙচুর করে পুলিশের ওপর হামলা করে স্থানীয় উচ্ছৃঙ্খল বেশ কিছু জনতা।এসময় তিনি নিজে সহ আহত হয়েছেন ৫ পুলিশ সদস্য। পুড়ে ছাই হয়ে যায় থানার গুরুত্বপূর্ণ নথিপত্রসহ সব আলামত।

তিনি বলেন, সেদিন কেউ পুলিশকে উদ্ধার করতে এগিয়ে আসেনি। তারা থানার অস্ত্রসহ মালামাল লুট করে নিয়ে যায়।পরবর্তী  লুট হওয়া অস্ত্রের মধ্যে ৩টি পিস্তল ও ২টি শটগান ছাড়া বাকি ১৮টি অস্ত্র উদ্ধার হয়েছে।

গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এর সঙ্গে জড়িত অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করে পুলিশ বাদী হয়ে এঘটনায় মামলা দায়ের করা হয়েছে।এরপর ক্রমান্বয়ে দায়ীদের পরিচয় শনাক্ত করে গ্রেপ্তারপূর্বক আইনের আওতায় নিয়ে আসা হবে।

বিআরইউ

Link copied!