Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪,

চাকরি হারালো কিস্তির জন্য গরু নিয়ে যাওয়া সেই এনজিও কর্মী

ভোলা প্রতিনিধি:

ভোলা প্রতিনিধি:

সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৫:৩১ পিএম


চাকরি হারালো কিস্তির জন্য গরু নিয়ে যাওয়া সেই এনজিও কর্মী

ভোলার চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচা থানা এলাকায় কিস্তির টাকা দিতে না পারায় এক অসহায় পরিবারের একটি গাভী নিয়ে যাওয়া গ্রামীণ জনউন্নয়ন সংস্থার (এনজিও) মাঠকর্মী হাসিনাকে চাকুরিচ্যুত করা হয়েছে। ২২ সেপ্টেম্বর রোববার সংস্থাটির এডি জাকির হোসেন মঈন তাকে চাকুরিচ্যুত করার নোটিশ দিয়েছেন।

জানা যায়, দক্ষিণ আইচা থানা শাখার গ্রামীণ জনউন্নয়ন সংস্থা থেকে চরমানিকা ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ড দৌলতপুর গ্রামে কাঞ্চন মিস্ত্রির স্ত্রী কুলসুম বেগম ৭০ হাজার টাকা ঋণ নেন। প্রতি সপ্তাহে ঋণ নেওয়ার পর সপ্তাহ থেকে ২,৫০০ টাকা করে ১৩ কিস্তি পরিশোধ করেছেন। দেশের বর্তমান পরিস্থিতিতে কিস্তি দিতে না পারায় এনজিওর কর্মী হাসিনা ও ম্যানেজার মো. শামীম গত শনিবার বিকেলে বাড়িতে এসে গোয়ালঘর থেকে ৫০ হাজার টাকা মূল্যের একটি একটি গাভী গরু নিয়ে যায়। গরু নিতে নিষেধ করলেও তারা তা শুনেননি তারা।এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হলে টনক নড়ে সংশ্লিষ্ট কৃতপক্ষের চাকরিচ্যুত করা হয় তাকে

এনজিওর সদস্যরা জানান, কুলসুম বেগম টাকা ঠিকমতো পরিশোধ করতে না পারায় গ্রামীণ জনউন্নয়ন সংস্থা (এনজিও) দক্ষিণ আইচা ম্যানেজার সামীম আহমেদের নির্দেশক্রমে মাঠকর্মী হাসিনা কিস্তির টাকা উদ্ধার করতে একটি গরু নিয়ে যান। কিস্তিতে টাকা নেওয়া ব্যক্তির সঙ্গে এমন অমানবিক কাজ করায় সেই মাঠকর্মী হাসিনাকে চাকুরিচ্যুত করেছেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থার (এনজিওর) ইডি মো. জাকির হোসেন মঈন।

গ্রামীণ জনউন্নয়ন সংস্থার ভোলা জেলার পরিচালক হুমায়ুন করিব জানান, নিয়মানুযায়ী যে কর্মী গ্রামে কিস্তির ওপর টাকা দিবে, সেই কর্মী ঠিকমতো টাকা না উত্তোলন করতে পারলে যথাসময়ে তার বেতন থেকে কর্তনের হুঁশিয়ারি দেওয়া হয়। ওই ভয়ে মাঠকর্মী কিস্তির টাকা উত্তোলন করতে না পেরে গরু নিয়ে এসেছেন। তবে এটা তিনি ঠিক করেননি।

আরএস

Link copied!