Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

নাটোরে হত্যা মামলায় খালাস পেলেন দুলু

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৩:৪৪ পিএম


নাটোরে হত্যা মামলায় খালাস পেলেন দুলু

নাটোরে ২০১৫ সালে সংঘটিত ২টি হত্যা মামলায় খালাস পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

বুধবার বেলা ১২টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ বিচারক মো. মাইনুদ্দীন এই রায় প্রদান করেন।

যুবলীগ কর্মী রাকিব ও রায়হান হত্যা মামলায় দুলুসহ জেলা বিএনপির ১৪ নেতা কর্মীকে খালাস দিয়েছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ সালে ৫ জানুয়ারি আওয়ামী লীগের ঘোষিত সংবিধান সুরক্ষা ও গণতন্ত্র রক্ষায় বিজয় র‍্যালি কর্মসূচিতে যাওয়ার সময় নাটোর সদর উপজেলার তেবারিয়া এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে রাকিব ও রায়হান নামের দুইজনকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত রাকিবের বড় ভাই আনজুল ইসলাম বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে পুলিশ তদন্তে প্রাপ্ত আসামি বিএনপি নেতা দুলুসহ আরোও ১৪ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন।

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর বলেন, এ মামলায় বাদি পক্ষ আসামিদেরকে শনাক্ত করতে পারেনি।  আবার রাষ্ট্রপক্ষও সাক্ষী প্রমাণ করতে পারেনি। বিধায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক আসামি বিএনপি নেতা অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ মামলার অন্যান্য ১৪ জন আসামিকে বেকসুর খালাস দেন।

এ ব্যাপারে বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু তার প্রতিক্রিয়ায় বলেন তৎকালীন সময়ে আমার নামে মিথ্যা আর হয়রানির মামলা দেয়া হয়েছিল। এই রায়ই তার প্রমাণ। দেরিতে হলেও আইনের সুশাসন প্রতিষ্ঠা হয়েছে। তবে রাকিব ও রায়হানের হত্যার মূল পরিকল্পনাকারী ও দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিও জানান তিনি।

ইএইচ

Link copied!