Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪,

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বাগাতিপাড়ায় বিক্ষোভ

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৬:০১ পিএম


মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বাগাতিপাড়ায় বিক্ষোভ

ভারতের মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় মহানবী (সা.) কে এবং ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করে বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ। সেই কটুক্তিতে সমর্থন দিয়ে মুসলমানদের খুঁজে খুঁজে মসজিদে ঢুকে হত্যার হুমকি দেন ওই রাজ্যেরই বিজেপি বিধায়ক নিতেশ রানা।

তারই প্রতিবাদে নাটোরের বাগাতিপাড়ায় পৃথক দুটি স্থানে বিক্ষোভ-মিছিল করেছে মুসল্লিরা।

শুক্রবার জুমার নামাজ শেষে উপজেলার মালঞ্চি রেলগেটের পূর্বপাশে এবং উপলাজার দয়ারামপুর বাজারে তৌহিদী জনতার ব্যানারে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

মুসল্লিরা মালঞ্চি রেলগেটের পূর্বপাশ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মালঞ্চি বাজার এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও রেলগেটের পূর্বপাশে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে সেখানে তারা এক সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সমাবেশে পেড়াবাড়িয়া জামে মসজিদের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন মুজাহিদের সঞ্চালনায় বক্তব্য দেন, উপজেলা ইমাম সমিতির সভাপতি মওলানা এ কে এম আফজাল হোসেন, লক্ষণহাটী মসজিদের পেশ ইমাম মওলানা গোলাম সারওয়ার বুলবুল, বিশেষ দোয়া পরিচালনা করেন, তমালতলা মসজিদের পেশ ইমাম মওলানা আহাদ আলী।

অপরদিকে দয়ারামপুর বাজার এলাকার বিভিন্ন মসজিদের মুসল্লিরা জড়ো হয়ে একটি বিক্ষোভ মিছিল নিয়ে দয়রামপুর বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালপুর উপজেলার ধুপইল বাজার ঘুরে পুনরায় দয়ারামপুর বাজার স্ট্যান্ডে এসে শেষ করে।

পরে সেখানে একটি পথসভায় বক্তব্য দেন, ধুপইল বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব, ড. মাওলানা রেজাউল করিম ও দয়ারামপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব মাওলানা মুজাম্মেল হক।

ইএইচ

Link copied!