Amar Sangbad
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪,

বরিশালে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৩:৫১ পিএম


বরিশালে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

‘রাষ্ট্রের মূলধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতে অংশগ্রহণ নিশ্চিত করণ’ ‘কর্তৃপক্ষের সকল দ্বার, খুলে দেবে তথ্য অধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে ‘নতুন বাংলাদেশ চাই, স্বাধীনতা চাই তথ্যে অবাধ অভিগম্যতা’ এই স্লোগান নিয়ে বরিশালে পালিত হয়েছে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস।

বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় দিবসটি পালনের লক্ষ্যে শনিবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সভাকক্ষে দিবসটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উপমা ফারিসার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন-অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ান আহম্মেদ, সিভিল সার্জন ডা. মারিয়া হাসান, জেলা তথ্য অফিসের উপপরিচালক রিয়াদুল ইসলাম, বরিশাল সতেচন নাগরিক কমিটি (টিআইবি) এর সভাপতি অধ্যক্ষ গাজী জাহিদ হোসেন সহ অন্যান্যরা।

এদিকে সকাল ১০ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে দিবসটি উপলক্ষ্যে সতেচন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল সনাক টিআইবি সভাপতি অধ্যক্ষ গাজী জাহিদ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, সহ- সভাপতি টুনু রানি কর্মকার, বরিশাল ইয়েস গ্রুপ দলনেতা, সনাক-টিআইবি মেহেদী হাসান, বরিশাল ভূমি বিষয়ক এসিজি, সনাক-টিআইবিসাবিনা ইয়াসমিন, বরিশাল সনাক-টিআইবি সদস্য শুভংকর চক্রবর্তী,সদস্য জীবন কৃষ্ণ দে, সহ সভাপতি সাইফুর রহমান মিরন ও  কাজী সেলিনা বেগম প্রমুখ।

ইএইচ

Link copied!