Amar Sangbad
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪,

কুষ্টিয়ায় মাইক্রোবাসচাপায় সড়কে ৪ শিক্ষার্থী নিহত

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি:

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি:

সেপ্টেম্বর ২৯, ২০২৪, ১০:৪৪ এএম


কুষ্টিয়ায় মাইক্রোবাসচাপায় সড়কে ৪ শিক্ষার্থী নিহত

কুষ্টিয়া-রাজবাড়ি মহাসড়কের খোকসা কুটিপাড়ায় মাইক্রোবাসের ধাক্কায় ৪ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও ২ শিক্ষার্থী।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে খোকসার শিমুলিয়ায় কুঠিপাড়া এলাকার কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

কুষ্টিয়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) হারুনর রশীদ দুর্ঘটনায় হতাহতের তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় বাসিন্দা বাবু জানান, প্রতিদিনের মত আজও এই শিশু গুলো স্থানীয় কুঠিপাড়া জামে মসজিদে কোরআন শরীফ পড়তে মসজিদে যায়। কোরআন শরীফ পড়ে রাস্তার পাশ দিয়ে বাড়ি ফেরার পথে ঢাকা থেকে কুষ্টিয়া দিকে যাওয়ার সময় কালো রঙের একটি মাইক্রোবাস গতিনিয়ন্ত্রণ হারিয়ে শিশুগুলোর উপর দিয়ে উঠিয়ে দিয়ে পার্শ্ববর্তী জলাশয়ে পড়ে যায়।

এ সময় ঘটনাস্থলে হানিফ মণ্ডলের মেয়ে মিম (১০), সুমাইয়া তানজিলা (১১), মো. পালন সরদারের মেয়ে মারিয়া (১০), মো. হেলাল উদ্দিনের মেয়ে যুথী (১০) নিহত হয় এবং আনারুলের কন্যা ফাতেমা (১০) গুরুতর আহত হয়।

কুঠিপাড়া জামে মসজিদের ইমাম মৌলানা আব্দুল হক জানান, প্রতিদিন ফজরের নামাজ শেষে এলাকার অনেক শিশু কোরআন শরীফ পড়তে আসে। নিহত ও আহত শিশুগুলোর বাড়ি একই পাড়ায় হওয়ার ওরা কজন একসাথে আসা যাওয়া করে। মসজিদ থেকে অনুরূপ আজও পড়া শেষে বাড়ি ফেরার পথে এমন মর্মান্তিক ঘটনা ঘটে। এমন মৃত্যু আগে কখনো দেখিনি এ মৃত্যু মেনে নেয়ার মতো নয়

এদিকে সকাল থেকেই এলাকাবাসী কুষ্টিয়া রাজবাড়ি আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। রাস্তার দুই প্রান্তে শত শত গাড়ি আটকে থাকে। বিক্ষোভকারীরা ঘটনার বিচার দাবি জানাচ্ছেন। পরিস্থিতি শান্ত করতে খোকসা উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ আমজাদ আলী, কুষ্টিয়া জেলা বিএনপির সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মো. আলাউদ্দিন খান, উপস্থিত হয়ে নিহত ও আহত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেয় এবং বিক্ষোভকারীদের শান্ত থাকার আহ্বান জানান।

খোকসা থানার অফিসার ইনচার্জ আন-নুর যায়েদ বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়ার মাধ্যমে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সড়কে যান চলাচলের জন্য পুলিশ কাজ করছে।

বিআরইউ

 

Link copied!