Amar Sangbad
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪,

শিশু ধর্ষণচেষ্টা মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৩:৪২ পিএম


শিশু ধর্ষণচেষ্টা মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

নাটোরে সাত বছর বয়সী কন্যাশিশুকে ধর্ষণচেষ্টা মামলায় মো. আব্দুর রহমান (২৫) নামে এক যুবককে ১০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুর রহমান নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া টলটলিয়া পাড়ার মো. আবু বক্কর সিদ্দিকের ছেলে।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট আনিছুর রহমান জানান, ২০১৫ সালের ২১ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৫টার দিকে সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া বাজারের মুদি দোকান থেকে একটি শিশুকে ডেকে নিয়ে পাশের আম বাগানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেছিলেন আব্দুর রহমান।

পরে তার স্বজনদের ঘটনাটি জানালে শিশুটিকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিশুটির দাদা নুরুন্নবী বাদী হয়ে আব্দুর রহমান ও তার সহযোগী মাসুমকে আসামি করে নাটোর সদর থানায় মামলা করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত আব্দুর রহমানকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। পরে মামলাটি তদন্ত করে আব্দুর রহমানকে অভিযুক্ত করে পুলিশ আদালতে চার্জশিট দেয়।

দীর্ঘ নয় বছর পর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রোববার আদালত এ রায় ঘোষণা দেন।  

আনিছুর রহমান আরও বলেন, আসামি আব্দুর রহমানের বয়স বর্তমানে ২৫ বছর হলেও ঘটনার সময় তার বয়স ছিল ১৭ বছর। সে বিবেচনায় রায় হয়েছে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!