Amar Sangbad
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪,

নাগরপুরে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০২:১৯ পিএম


নাগরপুরে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি

টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় দপ্তিয়র নজির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতিতে দপ্তরি নিয়োগ, পুকুর ইজারা বাণিজ্য, শিক্ষক-কর্মচারীদের লাঞ্ছিত, সরকারি বরাদ্দের টাকা আত্মসাৎসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত প্রতিবেদন এনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংশ্লিষ্ট অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধিরা।

রোববার সকালে অভিভাবক সদস্য মো. বাবুল হোসেন এবং শিক্ষক প্রতিনিধি কেএম জাহাঙ্গীর আলম ও স্বর্ণলতা সরকাররের যৌথ স্বাক্ষরিত এক তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়।

এতে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ স্থানীয়রা তাৎক্ষণিক বিক্ষোভ প্রতিবাদ করেন এবং অভিযুক্ত প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি জানান।

দপ্তিয়র নজির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, আমার পিছনে শত্রু লেগেছে। বহিরাগত কিছু লোক শিক্ষার্থীদের দিয়ে এই কার্যক্রম পরিচালনা করছে। দুর্নীতির অভিযোগ বানোয়াট ও ভিত্তিহীন। শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে একটি কুচক্রী মহল ভয় দেখিয়ে এই আন্দোলন করাচ্ছে।

বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলমগীর হোসেন জানান, প্রধান শিক্ষক হাবিবুর রহমান দীর্ঘদিন যাবৎ অনুপস্থিত রয়েছেন। তার নামে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। তার পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা স্বেচ্ছায় আন্দোলন করছেন। এখানে কোন বহিরাগত বা উসকানিদাতা নেই। শিক্ষার্থীরা যে আন্দোলন করছে এটি যৌক্তিক।

এ বিষয়ে নাগরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাহিদ আহম্মেদ জানান, প্রধান শিক্ষক হাবিবুর রহমানের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের তদন্ত কাজ চলমান। এটি ইউএনও অবগত আছেন এবং তিনি বিষয়টি দেখছেন।

ইএইচ

Link copied!