Amar Sangbad
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪,

মাটিরাঙ্গায় জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:

সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৫:৩৫ পিএম


মাটিরাঙ্গায় জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন

"কন্যা শিশুর স্বপ্নে গড়ি আগামীর বাংলাদেশ" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে  র‍্যালি  আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সেমিনার কক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা  মো.ওবায়দুল হক এর  সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী মো.মনজুর আলম।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো.মিজানুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন।

অন্যান্যের মাঝে মাটিরাঙ্গা  উপজেলা মৎস্য  অফিসার আরিফুল মোল্লা, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মো.ইশতিয়াক আহম্মেদ,  মাটিরাঙ্গা উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা শেখ আশ্ররাফ উদ্দিন, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মো.জসীম উদ্দিন জয়নাল,মাটিরাঙ্গা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শৈলেন্দ্র লাল চাকমা, মাটিরাঙ্গা উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টার মো.আজগর হোসেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মুকুল কান্তি চাকমা সহ কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক, শিক্ষার্থীরা, সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো.মনজুর আলম বলেন, প্রতি বছর ৩০শে সেপ্টেম্বর বাংলাদেশে জাতীয় কন্যাশিশু দিবস পালিত হয়। বাংলাদেশের সমাজে যাতে মহিলারা ভেদাভেদ বা বৈষম্যের শিকার না হন, সেদিকে লক্ষ্য রেখে জনসচেতনতা বৃদ্ধির উদ্দেশ্য  এ দিবসটি পালন করা হয়। তাই আমাদের ভবিষ্যতের নাগরিক এই কন্যাশিশুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাদের বিকাশের সব সুযোগ নিশ্চিত করে তাদের দক্ষ মানবসম্পদে পরিণত করার জন্য সকল অভিভাবককে আন্তরিকতার সহিত কাজ করতে।

আরএস
 

Link copied!