Amar Sangbad
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪,

রাঙ্গামাটিতে জলাতঙ্ক প্রতিরোধী টিকাদান কার্যক্রম শুরু

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি প্রতিনিধি:

সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৬:১৩ পিএম


রাঙ্গামাটিতে জলাতঙ্ক প্রতিরোধী টিকাদান কার্যক্রম শুরু

রাঙ্গামাটিতে পথ কুকুরের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় জলাতঙ্ক রোগের প্রতিরোধে রাঙ্গামাটি শহরে পথ কুকুরদের জলাতঙ্ক প্রতিরোধী টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার সকাল থেকে রাঙ্গামাটি জেলা প্রশাসন এবং পৌরসভার উদ্যোগে এই টিকাদান কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করে অভয়ারণ্য বাংলাদেশ প্রাণিকল্যাণ সংস্থা। সংস্থার নির্বাহী পরিচালক কাওসার শাকিলের নেতৃত্বে ৬ জনের একটি দল রাঙ্গামাটি শহরে পথ কুকুরদের টিকাদানের কাজ শুরু করেছে। 

অভয়ারণ্যের নির্বাহী পরিচালক কাওসার শাকিল জানান, সোমবার সকালে ৩০০ জন মানুষের জন্য জলাতঙ্কের ভ্যাকসিন জেলা সিভিল সার্জনের হাতে তুলে দেয়া হয়। এছাড়া দুপুর থেকে রাঙ্গামাটি শহরের হ্যাপি মোড় থেকে শুরু করে বনরুপা বাজার পর্যন্ত প্রায় ৩০টির অধিক কুকুরকে জলাতঙ্কের টিকা দেয়া হয়েছে। কাল থেকে রাঙ্গামাটি শহর এবং এর আশেপাশের বিভিন্ন এলাকা ঘুরে প্রতিদিন জলাতঙ্কের টিকা দেবেন তারা। প্রথম পর্যায়ে অন্তত ৫০০টি কুকুরের টিকা দিতে চায় বলে জানান অভয়ারণ্য নির্বাহী পরিচালক।

উল্লেখ্য, রাঙ্গামাটি শহরে হঠাৎ করেই মালিকবিহীন বা বেওয়ারিশ কুকুরের উৎপাত বেড়ে গেছে ব্যাপক ভাবে। আর এসব কুকুরের কামড়ে শহরে অর্ধশতাধিক মানুষের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। হঠাৎ করে এসব কুকুরের উৎপাত এভাবে বেড়ে যাওয়ায় শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরএস

Link copied!