Amar Sangbad
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪,

চট্টগ্রামে তেলবাহী জাহাজে বিস্ফোরণ: ২ মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৭:২১ পিএম


চট্টগ্রামে তেলবাহী জাহাজে বিস্ফোরণ: ২ মরদেহ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলী নদীর ডলফিন জেটি এলাকায় ‘বাংলার জ্যোতি’ নামে একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের পর আগুন লাগার ঘটনায় দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া একজন এখনও নিখোঁজ আছেন। নিহতদের একজন জাহাজটির ডেক ক্যাডেট সৌরভ। অন্য জনের ছিন্ন-বিচ্ছিন্ন মরদেহ শনাক্ত করা যায়নি।

বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম এরিয়া কমান্ডার মাসুদ ইকবাল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ক্যাডেট সৌরভের ঝলসানো মরদেহ একটি পাইপের সঙ্গে ঝুলে ছিল। বিস্ফোরণে ছড়িয়ে পড়া আরেকজনের দেহাংশ আশপাশে পাওয়া গেছে।

শিপিং করপোরেশনের নাবিকদের সংগঠন সি ম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল ওয়াদুদ বলছেন, এই দুর্ঘটনায় নিখোঁজের তালিকায় ছিলেন ক্যাডেট সৌরভ, ফোরম্যান নুরুল ইসলাম (৪৫) ও ক্যাজুয়াল স্টাফ হারুন। এক্ষেত্রে খুঁজে পাওয়া অন্য দেহাংশগুলো নুরুল ইসলাম কিংবা হারুনের হওয়ার কথা।

এর আগে আজ সোমবার বেলা ১১টায় এ দুর্ঘটনা ঘটে। বন্দর চ্যানেলে তেলের জাহাজে এমন ভয়াবহ আগুন তেমন দেখা যায়নি আগে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম কার্যালয়ের মোবিলাইজিং অফিসার কফিল উদ্দিন জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড, নৌ ও বিমান বাহিনী কাজ করছে।

তিনি জানান, আগুনের খবর পেয়ে প্রথমে দুটি ইউনিট আগুন নেভাতে যায়। পরে আরও ৬টি ইউনিট যুক্ত করা হয়েছে। বর্তমানে ৮টি ইউনিট কাজ করছে। কীভাবে আগুনের সূত্রপাত তা এখনও জানা যায়নি।

চট্টগ্রাম বন্দরের পরিচালক (পরিবহন) এনামুল করিম বলেন, ‘আমার চাকরি জীবনে বন্দর চ্যানেলে তেলের কোনো জাহাজে এমন ভয়াবহ আগুন আগে দেখিনি’ ।

আরএস

Link copied!