Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪,

চট্টগ্রামে সুপারশপে মিলল নানা অসঙ্গতি: লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম ব্যুরো

অক্টোবর ১, ২০২৪, ০৬:২৮ পিএম


চট্টগ্রামে সুপারশপে মিলল নানা অসঙ্গতি: লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম মহানগরের খুলশী থানাধীন জাকির হোসেন রোডে অবস্থিত বিভিন্ন সুপারশপে পরিবেশ অধিদপ্তর ও সিএমপির খুলশী থানা পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার অভিযানে বাস্কেট সুপারশপে ৩১ কেজি নিষিদ্ধ পলিথিন মজুদ ও ব্যবহারের দায়ে অপারেশন ম্যানেজার মো. মিজানুর রহমানকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

এছাড়া সুপারশপটিতে পঁচে যাওয়া সবজি, ফলমূল কেটে পুনরায় প্যাকেটজাত করা ও বাসি মাছ মাংসে বর্তমান দিনের ট্যাগ লাগিয়ে প্রতারণামূলকভাবে বিক্রয় করা হয়। এতে ভোক্তার মারাত্মক আর্থিক ও স্বাস্থ্যগত ক্ষতির আশঙ্কা থাকায় আসামীর স্বীকারোক্তির ভিত্তিতে অপরাধ আমলে গ্রহণ করা হয়।

অভিযোগের সত্যতা থাকায় এবং আসামির অপরাধ প্রমাণিত হওয়ায় মো. মিজানুর রহমানকে দশ হাজার টাকা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। একইসাথে ৩১ কেজি পলিথিন ব্যাগ জব্দ করে পরিবেশ অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে নিষ্পত্তির নির্দেশ প্রদান করা হয়।

পরবর্তীতে স্বপ্ন সুপারশপে অভিযান চালানো হয়। সেখানে নিত্যপ্রয়োজনীয় পণ্য, মাছ, মাংস, ফলমূল ইত্যাদির দাম ও মান যাচাই করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

তবে স্বপ্ন সুপারশপের ভিতরে অবস্থিত ইমপেরিয়াল ক্যাফে ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে ফ্রিজে বাসি খাবার সংরক্ষণ ও বিক্রয়ের দায়ে এর স্বত্বাধিকারী নিজাম উদ্দীনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

জনস্বার্থে জেলা প্রশাসন, চট্টগ্রামের অভিযান অব্যাহত থাকবে।

ইএইচ

Link copied!