Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪,

ভালুকায় পাবলিক লাইব্রেরি পুনরুদ্ধারে ইউএনও বরাবর স্মারকলিপি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

অক্টোবর ১, ২০২৪, ০৮:১৮ পিএম


ভালুকায় পাবলিক লাইব্রেরি পুনরুদ্ধারে ইউএনও বরাবর স্মারকলিপি

ময়মনসিংহের ভালুকায় পাবলিক লাইব্রেরি পুনরুদ্ধারের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আলীনূর খান বরাবর এ স্মারকলিপি প্রদান করছেন ভালুকার সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে বলা হয়েছে, শিক্ষা- সাহিত্য-সংস্কৃতিতে ঐতিহ্যবাহী ময়মনসিংহ জেলার প্রবেশদ্বার ও নানা ঐতিহ্যে ভরপুর উপজেলা ভালুকা। একটা অগ্রসরমান সমাজের জন্য বইপড়া, দেশীয় শিল্প-সাংস্কৃতিতে মননশীতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা অতি প্রয়োজন।

ভালুকার বইপ্রেমী, সাহিত্যচর্চায় সৃষ্টিশীল জনগোষ্ঠীর একটা বিশাল অংশ বঞ্চিত হচ্ছে লাইব্রেরি না থাকায় আর এ কারণে ভালুকা পাবলিক লাইব্রেরির প্রয়োজনীয়তা উপলব্ধি করছে সচেতন মহল। ভালুকায় এক সময় সাহিত্য-সংস্কৃতি চর্চায় পাবলিক লাইব্রেরি ছিল সরগরম এবং অসংখ্য বইয়ে সমৃদ্ধ ছিল এই পাঠাগার। কি কারণ কিংবা কাদের অবহেলায় ভালুকা পাবলিক লাইব্রেরি আজ হারিয়ে গেছে তা অজানা। মননশীলতার চর্চা সমৃদ্ধ ও প্রয়োজনীয় পাবলিক লাইব্রেরি পুনঃস্থাপন আজ সময়ের দাবি।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস ময়মনসিংহ জেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও আনন্দ টিভির ভালুকা উপজেলা প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক, যুবদল ভালুকা উপজেলা সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাসেল, ভালুকা সাহিত্য সংসদ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক সফিউল্লাহ আনসারী,  ভালুকা ছড়া সংসদের সদস্য সচিব কবি ও সাংবাদিক আবুল বাশার শেখ প্রমুখ।

ইএইচ

Link copied!