Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪,

রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবিতে নাটোর সুগার মিলে মানববন্ধন

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

অক্টোবর ৩, ২০২৪, ০৩:৫৭ পিএম


রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবিতে নাটোর সুগার মিলে মানববন্ধন

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের রাষ্ট্রায়ত্ত ৯টি চিনিকলকে লাভজনক ও যুগোপযোগী করতে চিনি কল সমূহের কৃষি বিভাগকে রাজস্ব খাতে অন্তর্ভুক্তির জন্য মানববন্ধন করেছে নাটোর চিনিকলের কৃষি কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কৃষি বিভাগকে রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করার দাবিতে নাটোর সুগারমিল গেটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাটোর সুগার মিলের মহাব্যবস্থাপক (জিএম) কৃষি ফেরদৌসুল আলম।

এছাড়াও বক্তব্য দেন- ডিজিএম সিপি ফারুক আহমেদ, ডিজিএম (ঋণ) মমতাজ পারভীন, ডিজিএম (সম্প্রসারণ) আব্দুল কুদ্দুস সুমন, নাটোর সুগার মিলের সাবেক সিআইসি আবু রায়হান ভুলু, সিবিএ সভাপতি ফিরোজ আলী ও সিডিএ আবু সাঈদ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের রাষ্ট্রায়ত্ত চিনিকল সমূহকে লাভজনক ও যুগোপযোগী করতে চিনি শিল্পের কৃষি বিভাগকে রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করতে হবে। এই শিল্পের কৃষি বিভাগকে শিল্প মন্ত্রণালয় থেকে স্থানান্তর করে কৃষি মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত করতে হবে। সেই সাথে এই শিল্পের কৃষি বিভাগে কর্মরত কৃষিবিদ, ডিপ্লোমা কৃষিবি সহ সকল ইক্ষু উন্নয়ন সহকারীদের কৃষি সম্প্রসারণ মন্ত্রণালয়ের অধিভুক্ত করতে হবে। প্রয়োজনে ইক্ষু উন্নয়ন বোর্ড গঠন করে চিনিকল সমূহের কৃষি বিভাগকে এই বোর্ডের অধীনস্ত করার প্রস্তাবও দেয়া হয় মানববন্ধনে।

ইএইচ

Link copied!