Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪,

পাল্টে গেছে বোয়ালমারী উপজেলা ভূমি অফিসের সেবার মান

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

অক্টোবর ৩, ২০২৪, ০৫:২৩ পিএম


পাল্টে গেছে বোয়ালমারী উপজেলা ভূমি অফিসের সেবার মান

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) অফিসে পাল্টে গেছে সেবার মান।

ভূমি অফিসে সেবা গ্রহীতারা ঘরে বসেই সেবা গ্রহণ করছেন। এখন আর কাগজ নিয়ে ভূমি অফিসে দৌড়াদৌড়ি করতে দেখা যায় না সাধারণ মানুষকে। মিউশটিশন, মিসকেসসহ সব ধরনের কাজ ভূমি অফিসে আবেদন করেই বাড়ি বসে থাকলে তার কাজ হয়ে যাচ্ছে।

এক সময় দেখা গেছে, এই অফিসেই বিভিন্ন কাজে আসা মানুষের ঢল। সারাদিন দাঁড়িয়ে থেকে বিকালে বাড়ি যাওয়া লেগেছে তাদের। এখন আর তেমন টা দেখা যায় না। অফিস চলাকালীন সময় ভূমি অফিসে গেলে সেবা গ্রহীতাদের তেমন আর দেখা মেলে না। সাধারণ মানুষের তেমন আর হয়রানি হয় না।

বর্তমান উপজেলা সহকারী কমিশনার ভূমি গোলাম রাব্বানী সোহেল যোগদানের পর থেকে ভূমি সেবা গ্রহণকারীদের অফিসে ভিড় জমাতে হয় না।  

মিউটেশনের আবেদন করলে যদি তার কাগজপত্র সঠিক থাকে বাড়িতে বসে থাকলেই মিউটেশন হয়ে যাচ্ছে।

এদিকে যে কোন শ্রেণীর লোক উপজেলা সহকারী কমিশনার ভূমি গোলাম রাব্বানী সোহেলের সাথে সরাসরি যে কোন বিষয় কথা বলতে পারছেন।

ভূমি অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষকে বর্তমান উপজেলা সহকারী কমিশনার ভূমি গোলাম রাব্বানী সোহেল নিজেই বলে দেন কাউকে কোন টাকা দিতে হবে না। আপনি আবেদন করছেন আপনি ঘরে বসেই আপনার কাজ পেয়ে যাবেন। অফিসের কেউ কোন টাকা চাইলে তাকে টাকা না দিয়ে সরাসরি আমাকে জানান।

উপজেলা সহকারী কমিশনার ভূমি গোলাম রাব্বানী সোহেল বলেন, কোন মানুষ যেন ভূমি অফিসে এসে হয়রানি না হয়। সেদিকে আমি সব সময়ই খেয়াল রাখি। যারা ভূমি অফিসে সেবা নিতে আসেন তাদের কথা মনোযোগ সহকারে শুনি। যাতে তাদের কাজগুলো দ্রুত করে দিতে পারি। অফিসের সকল স্টাফদের বলা হয়েছে কোন কাজ যেন পড়ে না থাকে। যেই কাজে আসুক তাদের কাগজপত্র যদি সঠিক থাকে কাজ হয়ে যাবে।

ইএইচ

Link copied!