Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪,

বিষ প্রয়োগে উন্মুক্ত জলাশয়ে মাছ নিধন: বিজয়নগরে মানববন্ধন

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

অক্টোবর ৩, ২০২৪, ০৫:৫৫ পিএম


বিষ প্রয়োগে উন্মুক্ত জলাশয়ে মাছ নিধন: বিজয়নগরে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে উন্মুক্ত জলাশয়ে ইজারাদারের বিষ প্রয়োগে মাছ নিধন ও প্রকৃতির ক্ষতি সাধনের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেন স্থানীয় এলাকাবাসী।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল ৪ টায় উপজেলার পাহাড়পুরে এই মানববন্ধন ও বিক্ষোভ করেন স্থানীয় কয়েক গ্রামের জনগণ।

মানববন্ধন ও বিক্ষোভকারী জানান, উপজেলার পাহাড়পুরের উত্তর-পশ্চিমাংশজুড়ে অবস্থিত মেঘনা তথা ছাইড়া টু কাইড়া বিলে ইজারাদার কর্তৃক বিষ প্রয়োগ করে মাছ নিধন করার কারনে আশেপাশের গ্রাম সমূহে বিষক্রিয়া ছড়িয়ে পরেছে। মাছ মরে ভেসে উঠার কারণে মাছ খাওয়া স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পরছে। তাছাড়া পশু, পাখি ও ফসিল কাজের ক্ষতি হচ্ছে। এমনভাবে প্রতিবছর বিষ দিয়ে মাছ নিধন বন্ধে জোড়ালো দাবী জানান তাঁরা।

মানববন্ধন ও বিক্ষোভ এর নেতৃত্বে ছিলেন, কাজ্বী আব্দুল মমিন, কাজ্বি ফজলুলহক, মাওলানা মুসা আল হাবীব, হাজ্বী আবু সায়েদ কেশিয়ার, চাঁন মিয়া, আব্দুল মমিন, আব্দুল মালেক, আব্দুল হান্নান, কামরুল, ইসলাম মাস্টার, দুলাল মিয়া, সিদ্দিকুর রহমান, হজরত আলী, ইসমাঈল হুসেন, রায়হান ইউ নাঈম, মনির হুসেন, সাইফুল চৌধুরী, মাওলানা কামাল, মাওলানা কাজ্বী জিয়াউর রহমান সিরাজ খাদেম, মাওলানা আব্দুল্লাহ, মরম আলী, মাসুক মিয়া, ফরিদ আলি, হেলাল উদ্দিন, আব্দুস সালাম, উজ্জল মিয়া, গাজিউর রহমানসহ শতাধিক গ্রামবাসী।

বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার জানান, বিষ প্রয়োগ করে কোনো ইজারাদার মাছ নিধন করতে পারে না। বিষয়টি আমি খুঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

বিআরইউ

Link copied!