Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

খাগড়াছড়িতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:

অক্টোবর ৫, ২০২৪, ০৪:২৯ পিএম


খাগড়াছড়িতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) সকাল ১০ টার দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষ্যে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গন থেকে বর্ণিল আয়োজনে একটি র‍্যালি বের হয়। 

শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় সম্মেলন কক্ষে আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.আলমগীর কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান।

খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. সরাফত হোসেন, প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক রুমানা আক্তার, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মোসলেম উদ্দিন, খাগড়াছড়ি সরকারি কলেজের প্রভাষক অর্জিতা খীসা, নতুন কুড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদীনা আখতার জাহান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, শিক্ষক হচ্ছেন–সভ্যতার ধারক-বাহক। শিক্ষক সমাজ হচ্ছেন প্রকৃতই সমাজ ও সভ্যতার বিবেক। শিক্ষক শুধু শিক্ষাদানই করেন না, তিনি মানুষ গড়ার কারিগরও।শিক্ষকদের অম্মান করে কেউ মানুষ হতে পারে না। এই শিক্ষকরা আধুনিক প্রজন্ম নির্মাণে কাজ করে। জাতিকে এগিয়ে নিয়ে যায়। শিক্ষকদের দক্ষতা উন্নয়নের জন্য যুগোপযুগী ও বিশ্বমানের  প্রশিক্ষণ, সিম্পোজিয়াম ও কর্মশালার ব্যবস্থা করতে হবে। শিক্ষকদের মানন্নোয়ন ব্যতিত শিক্ষা ব্যবস্থার মানন্নোয়ন কখনো হবে না। 

ফলে শিক্ষকের দক্ষতা উন্নয়ন, স্বাধীনতা ও সম্মানের বিষয়ে যত্নশীল হওয়ার মাধ্যমেই নতুন বাংলাদেশ বিনির্মানের স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব।

প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ৮ গুণী শিক্ষকদের মাঝে সম্মাননা স্বারক ও সার্টিফিকেট প্রদান করেন।

বিআরইউ

Link copied!