Amar Sangbad
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪,

মাটিরাঙ্গায় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস পালিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:

পার্বত্যাঞ্চল প্রতিনিধি:

অক্টোবর ৬, ২০২৪, ০৫:৪৩ পিএম


মাটিরাঙ্গায় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস পালিত

‘নির্ভুল জন্ম নিবন্ধন করব ও শুদ্ধ তথ্য ভাণ্ডার গড়ব’ এই প্রতিপাদ্য বিষয়কে  সামনে রেখে, খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায়  জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ অক্টোবর) সকাল সাড়ে দশটায় দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে একটি র‍্যালি বের হয়।

শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ বিষয়ে আলোচনা সভা হয়। এ সভায় সভাপতিত্ব করেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো.মিজানুর রহমান।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো.মিজানুর রহমান বলেন, জন্মের ৪৫ দিনের মধ্যে বিনামূল্যে জন্ম নিবন্ধন প্রাপ্তি একটি শিশুর জন্মগত নাগরিক অধিকার তবে নির্ভুল তথ্য সন্নিবেশিত করা নিবন্ধন কার্যক্রমের সাথে সম্পৃক্ত  সকলকে আরো অধিকতর দায়িত্বশীল ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপারভাইজার মো. শরীফুল ইসলাম বিদ্যুৎ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখে— মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশ্রাফ উদ্দিন,  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, মো.আশরাফুল আলম সিরাজী, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আরিফুল মোল্লা, মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক মো. বরকত উল্লাহ প্রমুখ।

বিআরইউ

Link copied!