Amar Sangbad
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪,

প্রাথমিক ও গণশিক্ষা উপদেষ্টা

আমরা একটি বিশেষ অবস্থা পার করছি

আব্দুল্লাহ আল আমিন, ময়মনসিংহ

আব্দুল্লাহ আল আমিন, ময়মনসিংহ

অক্টোবর ৬, ২০২৪, ০৮:৫৮ পিএম


আমরা একটি বিশেষ অবস্থা পার করছি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার বলেছেন, আমরা একটি বিশেষ অবস্থা পার করছি। একটি ফ্যাসিস্ট স্বৈরাচার সরকারের পরিবর্তনের লক্ষ্যে ছাত্র-জনতার আত্মত্যাগ রয়েছে। আমরা যদি সেই পরিবর্তনটা আনতে না পারি, তাহলে তাদের আত্মত্যাগ বৃথা যাবে এবং তাদের কাছে ঋণী হয়ে থাকব। আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন, তাহলে সেই পরিবর্তনটা আসবে।

উপদেষ্টা রোববার ময়মনসিংহ জেলা পরিষদ ভবনের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে ময়মনসিংহ জেলা পরিষদ আয়োজিত ময়মনসিংহ বিভাগের সরকারি দপ্তরসমূহের বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, জুলাই আগস্ট একটি পরিবর্তন ঘটে গেল। ৫ থেকে ৮ আগস্ট সরকার ছিল না। কোন অঘটন ঘটেনি। আপনারা দায়িত্ব পালন করেছেন, কাজ চালিয়ে গেছেন। প্রাকৃতিক পরিবর্তনের ফলে বন্যা, অতিবৃষ্টি, অনাবৃষ্টি কর্মকর্তারা মোকাবেলা করছেন। তিনি বর্তমান ডেঙ্গু পরিস্থিতি ও বন্যাজনিত রোগ মোকাবেলায় সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।

তিনি বলেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কাজের একটি হল নিরাপত্তা। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকলে সরকারের প্লাস পয়েন্ট। কোন ঘটনা ঘটার সাথে সাথে রেসপন্স করা উচিত। এতে করে পরবর্তীতে ঐ ধরনের ঘটনা কম ঘটবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, ডিআইজি ড. মো. আশরাফুর রহমান, সেনাবাহিনীর কর্নেল মাহমুদ, বিজির ৩৯ ডিভিশনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ইসমাইল, র‌্যাব ১৪ এর সিইও আলীমুজ্জামান এবং জেলা প্রশাসক মুফিদুল আলম।

উপদেষ্টা পরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীসমাজের সাথে মতবিনিময় করেন।

ইএইচ

Link copied!