Amar Sangbad
ঢাকা রবিবার, ১৩ অক্টোবর, ২০২৪,

চট্টগ্রামে পূজামণ্ডপের ঘটনায় ‘গ্রেপ্তার নয় জিজ্ঞাসাবাদ’ চলছে

মামুনুর রশিদ, চট্টগ্রাম ব্যুরো

মামুনুর রশিদ, চট্টগ্রাম ব্যুরো

অক্টোবর ১১, ২০২৪, ০২:৫৮ পিএম


চট্টগ্রামে পূজামণ্ডপের ঘটনায় ‘গ্রেপ্তার নয় জিজ্ঞাসাবাদ’ চলছে

চট্টগ্রাম মহানগরের রহমতগঞ্জে জেএমসেন হলে পূজামণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনের ঘটনায় দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। দু’জনই মাদরাসা শিক্ষক বলে জানিয়েছে পুলিশ। তাদের নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শুক্রবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন উপ-কমিশনার (অপরাধ) রইছ উদ্দিন।

জেলা প্রশাসক ফরিদা খানম জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে মামলা ও গ্রেপ্তারের ঘোষণা দেন। দুইজন আটকও হন।

তবে শুক্রবার প্রেস ব্রিফিংয়ে তাদেরকে আটক করা হয়নি বলে জানিয়েছে সিএমপি। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানান সিএমপির এ কর্মকর্তা।

জিজ্ঞাসাবাদের জন্য আনা দুজন হলেন- মাদরাসার শিক্ষক শহীদুল করিম (৪২) ও মো. নুরুল ইসলাম (৩৪)। শহীদুল করিম তানজিমুম উম্মা মাদরাসা ও মো. নুরুল ইসলাম দারুল ইরফান মাদরাসার শিক্ষক।

উপ-কমিশনার রইছ উদ্দিন জানান, জিজ্ঞাসাবাদের জন্য আটকদের সঙ্গে রাজনৈতিক কোনো সংশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় তাদের কোনো অসৎ উদ্দেশ্য থেকে থাকলে তার ভিত্তিতে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিএমপির এ কর্মকর্তা বলেন, পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সজল দত্তের আমন্ত্রণে তারা সেখানে গিয়েছিলেন। এ নিয়ে তাদের সঙ্গেও আমরা কথা বলার চেষ্টা করেছি। এখন পর্যন্ত সজল দত্তকে আমরা পাইনি। চেষ্টা চালাচ্ছি। তাকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে অন্যান্য দিনের মতো পূজামণ্ডপে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিলো। সেখানে দর্শনার্থীরা এসেছিলেন, তারা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করছিলেন। অনুষ্ঠানের একপর্যায়ে চট্টগ্রাম কালচারাল অ্যাকাডেমির কিছু শিল্পী পূজা কমিটিরই একজন সদস্যের অনুরোধে পূজা মণ্ডপের স্টেজে গান পরিবেশন করেন। তারা দুটি গান পরিবেশন করেন, এর মধ্যে একটি গানের শব্দচয়নে পূজার্থী পূর্ণার্থীর মনে আঘাত হানে। বিষয়টি অতি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার পরপর অভিযান চালিয়ে দু‘জনকে আটক করা হয়।

ইএইচ

Link copied!