Amar Sangbad
ঢাকা বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪,

শীর্ষে গার্লস ক্যাডেট ও ফেনী কলেজ

ফেনীতে এইচএসসিতে পাসের হার ৬১ শতাংশ

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

অক্টোবর ১৫, ২০২৪, ০৫:১৪ পিএম


ফেনীতে এইচএসসিতে পাসের হার ৬১ শতাংশ

এবারের এইচএসসি ও আলিম পরীক্ষায় ফেনীতে জিপিএ ৫ পেয়েছে ৬৯৯ জন শিক্ষার্থী। শীর্ষ স্থানে রয়েছে জেলার ফেনী গার্লস ক্যাডেট কলেজ ও ফেনী সরকারি কলেজ।

মঙ্গলবার ঘোষিত ফলাফল বিবরণী সূত্রে জানা যায়, এইচএসসিতে জেলার ১৩টি কেন্দ্রে অংশ নেয়া মোট ১০ হাজার ৯৩৫ জন শিক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৬হাজার ৭৪১জন।

অকৃতকার্য হয়েছে ৪ হাজার ১৯৪ জন। পাশের হার ৬১. ৬৫ শতাংশ। জিপি-৫ পেয়েছে ৫৩৯ জন। শতভাগ পাশের তালিকায় রয়েছে মাত্র ১টি কলেজ।

আলিমে ৭টি কেন্দ্রে অংশ নেয়া মোট ১ হাজার ৮৬৯ জন শিক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১ হাজার ৬৬৮ জন।

অকৃতকার্য হয়েছে ২০১ জন। পাশের হার ৮৯.২৫। জিপি-৫ পেয়েছে ১৬০ জন। শতভাগ পাশের তালিকায় রয়েছে ৮টি প্রতিষ্ঠান।

এর মধ্যে ফেনী সরকারি গার্লস ক্যাডেট কলেজের সব পরীক্ষার্থীই জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এ কলেজ থেকে ৫৫ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছে।

কলেজটির অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ নাজমুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, এ কলেজ থেকে অন্যান্য বছরের মতো এবারও সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। সেনা সদস্যদের দিকনির্দেশনা, প্রশিক্ষিত শিক্ষকদের আন্তরিক পাঠদান, বর্ষপঞ্জি অনুযায়ী পরীক্ষা গ্রহণ, ফলাফল প্রদান এবং সুশৃঙ্খল পরিবেশ এ ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে। এজন্য পরীক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও কলেজের প্রত্যেক সদস্যকে অভিবাদন জানান তিনি।

এদিকে ফেনী সরকারি কলেজ থেকে ১ হাজার ৪০২ জন শিক্ষার্থী অংশ নিয়ে ১হাজার ২৩৭ জন শিক্ষার্থী পাস করেছে।

কলেজের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফরিদ আলম ভুঁইয়া এ তথ্য নিশ্চিত করে জানান, এর মধ্যে ৩১৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। পাশের হার ৮৯ দশমিক ৫৭। জিপিএ-৫ প্রাপ্তদের মাঝে রয়েছে ব্যবসায় শিক্ষা বিভাগে ৪৮ জন, মানবিক বিভাগের ৪৩ জন ও বিজ্ঞান বিভাগের ২২৮ জন শিক্ষার্থী।

ইএইচ

Link copied!