Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪,

১ মাস ২৩ দিন পর ভেসে উঠল রাঙ্গামাটির ঝুলন্ত সেতু

মহুয়া জান্নাত মনি (রাঙামাটি)

মহুয়া জান্নাত মনি (রাঙামাটি)

অক্টোবর ১৮, ২০২৪, ০৭:২৬ পিএম


১ মাস ২৩ দিন পর ভেসে উঠল রাঙ্গামাটির ঝুলন্ত সেতু

বৃষ্টি ও উজানের ঢলে কাপ্তাই হ্রদে পানি বাড়ার ফলে ডুবে যাওয়া ‍‍`সিম্বল অব রাঙ্গামাটি‍‍` খ্যাত দৃষ্টিনন্দন পর্যটন ঝুলন্ত সেতু দীর্ঘ ১ মাস ২৩ দিন পর ভেসে উঠেছে। এতে পর্যটন কর্তৃপক্ষ সেতুতে আগের দেওয়া পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞার কারণে পর্যটকদের দেখায় যায়নি। স্থানীয় কিছু পর্যটক সেতুটিতে ঘুরতে দেখা গেছে।

কয়েকদিনের ভারী বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় গত ২৩ আগস্ট কাপ্তাই হ্রদে সেতুর পাটাতনে প্রায় ১ফুট পরিমাণ পানির নিচে তলিয়ে যায় রাঙ্গামাটি পর্যটনের দৃষ্টিনন্দন ঝুলন্ত সেতু। এতে চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করে রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশন। 
বৃহস্পতিবার ১ মাস ২৩ দিন পর কাপ্তাই হ্রদের পানিতে ডুবে থাকার পর আবারও ভেসে উঠে। আর সেতুটির উপরে পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে খুলে দেয়া হয়েছে এই ঝুলন্ত সেতু।

রাঙ্গামাটি পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, এ বছরও হ্রদে পানি বাড়ায় চলতি বছরের ২৪ জুলাই সেতুটি ডুবে যায়। হ্রদের পানি কমায় ১ মাস ২৩ দিন ডুবে থাকার পর আবারও ভেসে উঠেছে ঝুলন্ত সেতুটি। আর সেতুটি আবারও ভেসে উঠায় সেতুটিতে পরিস্কার-পরিচ্ছন্ন, রং করাসহ প্রাথমিক মেরামত কাজ সম্পন্ন করা হয়েছে। একই সঙ্গে সেতুতে পর্যটক প্রবেশে দেয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলে এবং পানি কমে যাওয়ায় ঝুলন্ত সেতুটি আবারও ভেসে ওঠায় নতুন করে ব্যবসার পসার করা সম্ভব বলে আশা প্রকাশ করেন তিনি।

আরএস

 

Link copied!