Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪,

হবিগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে, দেয়াল নির্মাণের চেষ্টা, সংঘর্ষের আশঙ্কা

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২৪, ০৭:৩৫ পিএম


হবিগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে,  দেয়াল নির্মাণের চেষ্টা, সংঘর্ষের আশঙ্কা

হবিগঞ্জ শহরতলীতে ভূমির দখলকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে যে কোনো সময় দুপক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।  হবিগঞ্জ সদর থানায় দায়েরকৃত অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার (১৮ অক্টোবর) এ এস আই কাইয়ুমের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে দখলের চেষ্টা পণ্ড করে দেন। 

জানা যায়,  হবিগঞ্জ শহরতলীর এড়ালিয়া গ্রামে আরালিয়া মৌজার এস,এ খতিয়ান নং- ৩৩৪, জেএল নং- ২৯ দাগ নং- ১১৮, উক্ত ভূমির রেকর্ডীয় ভূমির মালিক ইছব উল্লা, তিনি ওয়ারিশান হিসাবে আইয়ুব আলী গংকে জীবিত রাখিয়া মারা যান। উক্ত দাগের আংশিক ভূমি মৃত ইছব উল্লার ওয়ারিশান মুরুশী সম্পত্তির বাট-বাটোয়ারা নিয়ে দাবিতে সোহেল মিয়া গংকে বিবাদী করে  মাননীয়, সিনিয়র সহকারী জজ আদালত  হবিগঞ্জ সদরে স্বত্ব মো: নং- ৩১ /২০১৬ ইং নং মোকাদ্দমা দায়ের করেন, আইয়ুব আলী।

তিনি মারা যাওয়া পর উক্ত মোকদ্দমাটি ওয়ারিশান হিসাবে তার পুত্র টিপু মিয়া গং বাদী শ্রেণীভুক্ত হন। পরবর্তীতে দ্রুত নিষ্পত্তির জন্য স্বত্ব মোকাদ্দমাটি বদলি হয়ে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ (আজমিরীগঞ্জ) আদালতে স্বত্ব  মো: নং- ৪৬/২০২০ইং এ রূপান্তরিত হয়। মোকদ্দমাটি বিচারাধীন আছে। মোকদ্দমাটি বিচারাধীন অবস্থায় বিগত ৮ মে ২০২৩ইং তারিখে যার দলিল নং- ২৫২৬/২৩ইং নং- দলিল করে নেয় অ্যাডভোকেট মো. জসিম উদ্দিন। তিনি অন্যায় ও অন্ধকারে জোরপূর্বক বিরুদ্ধপূর্ণ ভূমি  তার একদল ভূমিখেকো বাহিনী দিয়ে দখলে চেষ্টা করে। পরে দখলকে কেন্দ্র করে জসিমের লোকজন টিপু মিয়া গংদের উপর সন্ত্রাসী হামলা চালায়। এ ব্যাপারে থানা ও কোর্টে একাধিক মামলা দায়ের হয়। মামলাগুলো চিফ জুডিশিয়াল আদালতে বিচারাধীন আছে। 

ভূমির দখল বেদখল নিয়ে বাদী টিপু মিয়া ও বিবাদী অ্যাডভোকেট মো. জসিম উদ্দিনগং বিরুদ্ধপূর্ণ তপশিলের ভূমিতে বিজ্ঞ আদালতে নিষেধাজ্ঞা প্রার্থনা করেন। বিগত ২৭ জুলাই ২৩ইং বিজ্ঞ বিচারক বাদী-বিবাদীকে উক্ত ভূমিতে কোন প্রকার নির্মাণ, স্থাপনা না করার জন্য এক স্থিতাবস্থা অর্থাৎ যে - যে অবস্থায় আছে সেই অবস্থায় থাকা জন্য আদর্শ প্রদান করেন বিজ্ঞ বিচারক নিশি আক্তার সহকারী জজ।  উক্ত স্থিতাবস্থা অমান্য করে, আইনের প্রতিবৃদ্ধাঙুলী প্রর্দশনী করে। উল্লেখ্য: বিবাদী জসিম গং বৃহস্পতিবার ১৭ অক্টোবর সকালে নিষেধাজ্ঞা ভূমিতে দেয়াল নির্মাণ করার চেষ্টা চালায়। 

এ ব্যাপারে বাদী টিপু মিয়া, বিবাদী জসিম উদ্দিন গংকে প্রধান আসামি করে হবিগঞ্জ সদর মডেল থানায় এক লেখিত অভিযোগ দায়ের করেন। পরে সদর থানার অফিসার ইনচার্জ আলমগীর কবির তৎক্ষণাৎ এসআই রুবেলকে একদল পুলিশ নিয়ে বিরুদ্ধপূর্ণ ভূমি স্থলে গিয়ে নিষেধ প্রদান করেন এবং আদালতে নিষেধাজ্ঞা আছে, কাজ না করার জন্য বিবাদির নিষেধ বাঁধা দিয়ে আসেন।

আরএস

Link copied!