Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪,

নেত্রকোণায় পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেন গ্রেপ্তার

নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণা প্রতিনিধি

অক্টোবর ১৮, ২০২৪, ০৮:৫২ পিএম


নেত্রকোণায় পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেন গ্রেপ্তার

নেত্রকোণার বারহাট্টা পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মনির হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে নেত্রকোণা গোয়েন্দা পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। পরে শুক্রবার সকালে ঢাকার খিলক্ষেত থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির অফিস সূত্রে জানা গেছে, আরইবি-পল্লী বিদ্যুৎ একীভূতকরণ, অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন চালায়। বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল, নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্দেশনার 
প্রতি অবজ্ঞা ও দাপ্তরিক পরিপন্থি কার্যকলাপের অভিযোগ এনে বারহাট্টা পল্লী বিদ্যুতের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মনির হোসেনসহ ২০ জন কর্মকর্তাকে চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। গত বুধবার পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (প্রশাসন) মাহফুজুল হক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

এরপর বৃহস্পতিবার সকাল পৌনে নয়টার দিকে বারহাট্টা পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেনকে সেনাবাহিনী আটক করে থানায় নিয়ে যায়। তবে কিছুক্ষণ পর তাকে ছেড়ে দেওয়া হয়। এরপর থেকে নেত্রকোণা পল্লী বিদ্যুৎসেবা বন্ধ করে দেয় বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত জেলার ১০ উপজেলাসহ পার্শ্ববর্তী সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাতেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এতে করে পল্লী বিদ্যুতের ৬ লাখ ৩৫ হাজার ২৫৩ গ্রাহক চরম দুর্ভোগের শিকার হয়। নেত্রকোণার পাশাপাশি দেশের বিভিন্ন স্থানেও পল্লী বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে রাখা হয়।

নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম তাপস দেবনাথ জানান, যে সকল কর্মকর্তাকে চাকরিচ্যুত করাসহ মামলা দেওয়া হয়েছে তাদেরকে দ্রুত চাকরিতে পুনঃবহাল করা না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চলবে। জনদুর্ভোগের কথা বিবেচনা করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়। সাময়িক জনদুর্ভোগের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা দায়ী। তিনি গ্রেপ্তার হওয়া মনির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক প্রকৌশলী মাসুম আহমেদ বলেন, বারহাট্টার এজিএম মনির হোসেনকে পুলিশ আটক করেছে বলে শুনেছি। তবে কোথা থেকে এবং কখন ধরেছে বিষয়টি আমার জানা নেই।

নেত্রকোণার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) লুৎফর রহমান আমার সংবাদকে জানান, বারহাট্টা পল্লী বিদ্যুতের এজিএম মনির হোসেনের বিরুদ্ধে মামলা থাকায় বৃহস্পতিবার রাত নয়টার দিকে নেত্রকোণা জেলা শহরের মোক্তারপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ঢাকার খিলক্ষেত থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরএস

Link copied!